গার্দিওলার দলের বিপক্ষে আজ গোলখরা কাটবে মেসির!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২১

অলিম্পিক লিওঁর বিপক্ষে একটি শট নিতে গিয়েই বাম হাঁটুর ইনজুরিতে পড়েন মেসি। যে কারণে ম্যাচের ৭৬ মিনিটে তাকে মাঠ থেকে তুলে নেন কোচ পোচেত্তিনো। এরপর ফ্রেঞ্চ লিগ ওয়ানে দুটি ম্যাচ খেলতে পারেননি আর্জেন্টাইন এই সুপার স্টার। কিন্তু ম্যানসিটির বিপক্ষে আজ কী খেলতে পারবেন মেসি?

আপাতত, ভক্ত সমর্থকদের এই প্রশ্নের জবাব মিলেছে। পিএসজি কোচ মাওরিসিও পোচেত্তিনো চ্যাম্পিয়ন্স লিগে আজ ম্যানচেস্টার সিটির বিপক্ষে হাই ভোল্টেজ ম্যাচে তার স্কোয়াডে রেখেছেন মেসির নাম। এর অর্থ, একাদশেও থাকার সম্ভাবনা রয়েছে সদ্য বার্সেলোনা ছেড়ে আসা এই তারকার।

একাদশে মেসির নাম থাকলে নেইমার এবং কিলিয়ান এমবাপের সঙ্গে তার আবারও একসাথে মাঠে নামা হবে আজ। চ্যাম্পিয়ন্স লিগে নিজেদের প্রথম ম্যাচে ক্লাব ব্রুগের বিপক্ষে এই তিনজন প্রথমবারের মত একসঙ্গে খেলতে নামেন। কিন্তু যতটা প্রত্যাশার চাপ ছিল তাদের ওপর, ততটাই হতাশ করেছেন তারা। ১-১ গোলে কোনোমতে ড্র করে ফিরেছিল পিএসজি।

পরের ম্যাচে ঘরের মাঠে লিওঁর বিপক্ষে মাঠে নেমেছিলেন তিনি। এবার এমবাপে গোল পেলেন। মেসি গোল পেলেন না। ৭৬ মিনিটে তুলে নেয়া হলো তাকে। সেই আর মাঠে নামা হয়নি মেসির। মাঝে দুটি ম্যাচ গেলো। সব মিলিয়ে এখনও পর্যন্ত পিএসজিতে আসার পর কোনো গোলেরই দেখা পেলেন না মেসি।

ইনজুরির কারণে সবার শঙ্কা ছিল, কতদিন আর বাইরে থাকতে হয় মেসিকে! তবে রোববার থেকেই অনুশীলন শুরু করেন তিনি। সোমবার পুরোদমে অনুশীলন করেন। যে কারণে ভক্তদেরও প্রত্যাশা ম্যানসিটির বিপক্ষে হয়তো একাদশে থাকবেন তিনি।

যদিও ম্যাচটি অনেক আগে থেকেই উত্তেজিত সমর্থকরা। ম্যাচটি শুধু পিএসজি আর ম্যানসিটির নয়- মেসি বনাম গার্দিওলারও। প্রায় একযুগ আগে মেসি আর গার্দিওলা জুটি ১৪টি ট্রফি উপহার দিয়েছিলেন বার্সেলোনাকে। ওই সময় এই জুটি ছিল অপ্রতিরোধ্য। একযুগ পর গার্দিওলার বিপক্ষে মাঠে নামতে যাচ্ছেন মেসি।

ম্যাচের আগে গার্দিওলা বলেন, ‘মেসি পিএসজিতে গেছে, বিষয়টা নিয়ে আমি অবাকই হয়েছিলাম। তবে বিষয়টা এখন সবাই মেনে নিয়েছে। মেসি যেখানে নিজেকে সুখি মনে করবে, সেটাই ভালো। তবে, একযুগ আগে এমন ধারণা কেউ করতেই পারেনি যে আমরা একে অপরের প্রতিদ্বন্দ্বী হবো। কিন্তু বাস্তবতা হলো ভিন্ন। সময়ের সাথে সাথে অনেক কিছুই পরিবর্তন হয়ে গেছে। আমরা এখন পরস্পর প্রতিদ্বন্দ্বী।’

গার্দিওলা ২০১২ সালে বার্সা ছাড়ার পর তার দলের বিপক্ষে সবচেয়ে বেশি গোল করার কৃতিত্ব কিন্তু মেসিরই। ভক্ত-সমর্থকদের প্রত্যাশা, গার্দিওলার ম্যানসিটির বিপক্ষেই হয়তো গোলখরা ঘুচবেন লিওনেল মেসি।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]