বদলে যাচ্ছে অনূর্ধ্ব-২৩ দলের ভেন্যু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১৩ পিএম, ১৮ অক্টোবর ২০২১

এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বে বাংলাদেশের খেলা হওয়ার কথা ছিল কুয়েতে। ২৫ থেকে ২৯ অক্টোবর কুয়েত সিটিতে হওয়ার ছিল বাছাইয়ের ‘ডি’ গ্রুপের খেলা। গ্রুপে প্রতিপক্ষ কুয়েত, সৌদি আরব ও উজবেকিস্তান।

হঠাৎ করেই ‘ডি’ গ্রুপের আয়োজক হওয়া থেকে নাম প্রত্যাহার করেছে কুয়েত। দেশটির করোনাকালীন কোয়ারেন্টাইনের কঠোর নিয়মের কারণে সরকার এ সময়ে খেলা আয়োজনের অনুমতি দেয়নি। যে কারণে এএফসিকে খুঁজতে হচ্ছে বিকল্প ভেন্যু।

মধ্য প্রাচ্যের অন্য দেশ সৌদি আরবেও কোয়ারেন্টাইনে কড়াকড়ি। যে কারণে, তারাও আগ্রহী নয় গ্রুপ ম্যাচ আয়োজনের। বাকি থাকে অন্য দুই দেশ উজবেকিস্তান ও বাংলাদেশ। সোমবার ছিল আয়োজক হওয়ার আবেদন করার শেষ দিন। জানা গেছে, বাফুফেও একই কারণে আয়োজক হওয়ার ইচ্ছে প্রকাশ করেনি।

শেষ পর্যন্ত ‘ডি’ গ্রুপের খেলা কোথায় হবে, তা জানতে অপেক্ষা করতে হবে আরও দুই দিন। বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের ম্যানেজার সত্যজিৎ দাশ রুপু জানিয়েছেন, ‘২০ অক্টোবর ভেন্যু ঘোষণা করবে এএফসি। খেলাও পিছিয়ে যাচ্ছে কয়েকদিন।’

সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ দলের ৯ জন আছেন অনূর্ধ্ব-২৩ দলে। ম্যানেজার বলেছেন, তারা সবাই মঙ্গলবার যুব দলের ক্যাম্পে যোগ দেবেন। মারুফুল হকের অধীনে চলছে অনূর্ধ্ব-২৩ ফুটবল দলের অনুশীলন।

আরআই/এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]