চার জাতি টুর্নামেন্টেও কোচ অস্কার ব্রুজন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫১ পিএম, ১৮ অক্টোবর ২০২১

কোচ বদলিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের ভাগ্য না বদলালেও, অস্কার ব্রুজনের ওপর আস্থা বেড়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)।

সাফে চার ম্যাচে এক জয়, দুই ড্র ও এক হারে বাংলাদেশের অবস্থান পাঁচ দেশের মধ্যে চতুর্থ। অবস্থানের দিক দিয়ে বাংলাদেশ আগের সাফগুলোর মতো হলেও মাঠের পারফরম্যান্স আগের চেয়ে ভালো হয়েছে অস্কারের কোচিংয়ে-বাফুফের শীর্ষ কর্মকর্তারা সেটাই মনে করেন।

যে কারণে আগামী মাসে শ্রীলংকায় অনুষ্ঠিতব্য চার জাতি টুর্নামেন্টে এই স্প্যানিশকেই দায়িত্ব দিতে যাচ্ছে বাফুফে। বিশ্বস্ত সূত্রে জানা গেছে, কিছু বিষয়ে বাফুফে-অস্কারের মধ্যে ঐকমত্য হলেই এ টুর্নামেন্টে জামাল ভূঁইয়াদের ডাগআউটে দেখা যাবে বসুন্ধরা কিংসের এই কোচকে।

আগামী ৮ থেকে ১৭ নভেম্বর শ্রীলংকায় বসবে এই আমন্ত্রণমূলক আন্তর্জাতিক টুর্নামেন্ট। বাকি আছে আর এক মাসেরও কম সময়। এ সময়ের মধ্যে নতুন কোনো কোচ না খোঁজার চেয়ে সাফের কোচ অস্কারকেই দায়িত্ব দিতে আগ্রহী বাফুফে। যদিও এখনো পুরোপুরি মত দেননি অস্কার।

বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং সাফ কংগ্রেসে যোগ দিতে গিয়েছিলেন মালদ্বীপে। মঙ্গলবার তার ঢাকায় ফেরার কথা। দেশে ফিরে দুই একদিনের মধ্যেই বাফুফে সভাপতি অস্কারের সঙ্গে চূড়ান্ত আলোচনা করবেন চার জাতি টুর্নামেন্টের দায়িত্ব নিয়ে।

শ্রীলংকার চার জাতি টুর্নামেন্টে অংশ নেবে বাংলাদেশ, মালদ্বীপ, সিসেলস ও স্বাগতিক দল। ৮ নভেম্বর উদ্বোধনী দিনে বাংলাদেশ খেলবে সিসেলসের বিপক্ষে এবং শ্রীলংকার প্রতিপক্ষ মালদ্বীপ। লিগভিত্তিক খেলা শেষে শীর্ষ দুই দলের ফাইনাল ১৭ নভেম্বর।

আরআই/এসএএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]