ইউনাইটেডকে জেতালেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ এএম, ২১ অক্টোবর ২০২১

শেষ সময়ের গোলে দলকে জেতাতে জুড়ি মেলা ভার ক্রিশ্চিয়ানো রোনালদোর। সেই কাজটা গতকাল আরও একবার করলেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। তার গোলেই চ্যাম্পিয়নস লিগে গ্রুপ ‘এফ’-এর ম্যাচে আটালান্টাকে ৩-২ গোলে হারিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড।

অথচ ম্যাচের আধা ঘণ্টা পেরোনোর আগেই ওল্ড ট্রাফোর্ডে স্বাগতিক ইউনাইটেডের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে গিয়েছিল আটালান্টা। ১৫ মিনিটে মারিও পাসালিচ এবং ২৮ মিনিটে মেরিহ ডেমিরালের গোলে সহজ জয়ই দেখছিল ইতালিয়ান ক্লাবটি।

তবে ম্যাচের মোড় ঘুরে যায় দ্বিতীয়ার্ধে। দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লেখে ম্যানইউ। যার শুরুটা মার্কোস র‍্যাশফোর্ডের গোলের মধ্যে দিয়ে। ৫৩ মিনিটে মাঝমাঠ থেকে ব্রুনো ফার্নান্দেজের দারুণ এক পাস ধরে দূরের পোস্ট থেকে গোল করেন এই ফরোয়ার্ড। ইনজুরি থেকে ফেরার পর টানা দুই ম্যাচেই গোল পেলেন র‍্যাশফোর্ড।

৭৫ মিনিটে ম্যাচে সমতায় ফেরান ডিফেন্ডা হ্যারি ম্যাগুয়াইর। ডান প্রান্ত থেকে আসা জ্যাডন সাঞ্চোর ক্রস এডিনসন কাভানির আলতো ছোঁয়ায় চলে যায় ফাঁকায় দাঁড়িয়ে থাকা ম্যাগুয়াইয়ের কাছে। জোরাল শটেই লক্ষ্যভেদ করেন এই ইংলিশ তারকা।

ইউনাইটেডের জয়সূচক গোলটা রোনালদোর। সেটাও তার বিখ্যাত হেড থেকে। ৮১ মিনিটে বাঁ প্রান্ত থেকে লুক শর দুর্দান্ত এক ক্রস লাফিয়ে উঠে চোখ ধাঁধানো হেডে জালে পাঠান রোনালদো। যে গোলেই পূর্ণ তিন পয়েন্ট নিশ্চিত হয় ইউনাইটেডের। এই গ্রুপের আরেক ম্যাচে ইয়াং বয়েজকে ৪-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়াল।

চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ল চেলসিও পেয়েছে বড় জয়। গ্রুপ ‘এইচ’-এর খেলায় দুর্বল মালমোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্লুজরা। স্টামফোর্ড ব্রিজে দলের জয়ে জোড়া গোল করেছেন ব্যালন ডি'অরের দৌড়ে থাকা জর্জিনহো। দুটিই পেনাল্টি থেকে। চেলসির হয়ে বাকি গোল দুটি আন্দ্রেয়াস ক্রিস্টিনসের এবং কাই হাভার্টজের।

একই গ্রুপের আরেক ম্যাচে জেনিথকে শেষ সময়ের গোলে হারিয়েছে জুভেন্টাস। ৮৬ মিনিটে তুরিনের বুড়িদের হয়ে ম্যাচের একমাত্র গোলটা করেন ডেজান কুলুসেভেস্কি। ওদিকে, গ্রুপ ‘জি’-এর খেলায় ভলফসবুর্গকে ৩-১ গোলে হারিয়েছে রেড বুল সালজবুর্গ।

এসএস/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]