ডিসেম্বরে ম্যারাডোনা কাপ, লড়বে বার্সা-বোকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৬ এএম, ২৬ অক্টোবর ২০২১

ফুটবল ঈশ্বর ডিয়েগো ম্যারাডোনার নামকরণে প্রথমবার মাঠে গড়াতে যাওয়া ম্যারাডোনা কাপে আগামী ডিসেম্বরে মুখোমুখি হতে যাচ্ছে বার্সেলোনা ও বোকা জুনিয়র্স। ম্যাচটি আয়োজিত হবে সৌদি আরবের রিয়াদে। আনুষ্ঠানিক এক বিবৃতিতে বার্সেলোনা খবরটি নিশ্চিত করেছে।

সৌদি আরবের জেনারেল অথোরিটি অব এন্টারটেইনমেন্টের সভাপতি তুর্কি আল-শেখ আবার স্প্যানিশ লিগের সেগুন্দা (দ্বিতীয় সারি) বিভাগের ক্লাব আলমেরিয়ার মালিক। তার চেষ্টাতেই ম্যাচটি রিয়াদে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

গত বছরের নভেম্বরে ইহলোকের মায়া কাটান ম্যারাডোনা। তার স্মরণেই এখন থেকে প্রতিবছর ম্যারাডোনা কাপ আয়োজিত হবে। আর প্রথম আসরে মুখোমুখি হবে তার সাবেক দুই ক্লাব বার্সা-বোকা।

আর্জেন্টিনার লানুসে জন্ম নেয়া ম্যারাডোনা বোকা থেকেই নাম লিখিয়েছিলেন বার্সেলোনা। বিরাশির বিশ্বকাপের পর ৫০ লাখ পাউন্ডের বিনিময়ে কাতালান ক্লাবটির হয়ে দুই মৌসুমে এই কিংবদন্তি ম্যাচ খেলেন ৫৮টি। ১৯৮২-১৯৮৪ এই দুই বছরে ব্লাউগ্রানা জার্সি গায়ে তিনি শিরোপা জেতেন তিনটি।

কাতালান ক্লাবটিতে নাম লেখানোর আগে জন্মভূমির ক্লাব বোকা জুনিয়র্সের হয়ে এক মৌসুমে খেলে দলকে মেট্রোপলিটানো চ্যাম্পিয়নশিপে জেতানোর পাশাপাশি লিবার্তাদোরেস কাপে দলকে জায়গা পাইয়ে দিয়েছিলেন। প্রথম দফায় বোকার জার্সি গায়ে ৪০ ম্যাচে ম্যারাডোনা গোল করেছিলেন ২৮টি।

দ্বিতীয় দফায় ম্যারাডোনার বোকায় ফেরা ১৯৯৫ সালে। আর ১৯৯৭ সালে এই ক্লাবের জার্সি গায়ে ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলেন ফুটবল ইশ্বর।

এদিকে, বার্সেলোনা ও বোকা জুনিয়র্স এখন পর্যন্ত ১০বার মুখোমুখি হয়েছে। শেষবার ২০১৮ সালের জোয়ান গাম্পার ট্রফিতে। যে ম্যাচ বার্সা জিতেছিল ৩-০ গোলে।

এসএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]