ভায়েকানোর কাছে হার বার্সার, হোঁচট খেলো রিয়ালও

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২০ এএম, ২৮ অক্টোবর ২০২১

ব্যর্থতার বৃত্ত ভাঙতেই পারছে না বার্সেলোনা। এবার রায়ো ভায়েকানোর কাছেও হার দেখলো লা লিগার অন্যতম সফল দলটি।

প্রতিপক্ষের মাঠে বুধবার রাতে ১-০ গোলে হেরেছে ব্লুগ্রানারা।

অন্যদিকে ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ওসাসুনার কাছে হোঁচট খেয়েছে পয়েন্ট তালিকার এক নম্বর দল রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে তারা গোলশূন্য ড্র করেছে।

ম্যাচে বল দখল আর আক্রমণে এগিয়ে থাকলেও ঠিক গোছানো ছিল না বার্সেলোনা। তাদের নেওয়া ১৬টি শটের মধ্যে মাত্র একটি ছিল লক্ষ্যে। অন্যদিকে ১৩টি শটের তিনটি লক্ষ্যে রেখে একটি গোলও আদায় করে নেয় ভায়েকানো।

ফ্রেংকি ডি ইয়ং আর আনসু ফাতিকে হারিয়ে ধাক্কা খাওয়া বার্সা শুরু থেকেই এলোমেলো ফুটবল খেলছিল। ম্যাচের ৩০ মিনিটে পিছিয়ে পড়ে ব্লুগ্রানারা।

রাদামেল ফেলকাও ডি-বক্সে ঢুকে জেরার্ড পিকেকে কাটিয়ে কোনাকুনি শট নেন। বল দূরের পোস্টের ভেতরের কানায় লেগে জড়ায় জালে।

দ্বিতীয়ার্ধে বার্সার ভাগ্যবদল হতে পারতো। কিন্তু ৭২তম মিনিটে পেনাল্টি পেয়েও গোল করতে ব্যর্থ হন মেমফিস দেপাই। তার স্পট কিক ডানদিকে ঝাঁপিয়ে পড়ে ফেরান ভায়েকানোর গোলরক্ষক স্তই দিমিত্রিয়েস্কি। শেষ পর্যন্ত ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সাকে।

রাতের আরেক ম্যাচে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদও সুবিধা করতে পারেনি। নিজেদের মাঠে ওসাসুনার বিপক্ষে বল দখল থেকে শুরু করে আক্রমণে পরিষ্কার ব্যবধানে এগিয়ে থেকেও গোল আদায় করতে পারেননি বেনজেমা-ভিনিসিয়াসরা।

ম্যাচে ৭৫ শতাংশ বল দখলে রেখে ১৭টি শট নেয় রিয়াল, যার মধ্যে তিনটি ছিল লক্ষ্যে। অন্যদিকে ওসাসুনার ৭ শটের একটিও লক্ষ্যে ছিল না। তবে রিয়ালকে আটকে রাখার কাজটি তারা ঠিকভাবেই করেছে।

এই ড্রয়ের পরও অবশ্য ১০ ম্যাচে ৬ জয় আর ৩ ড্রয়ে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষেই আছে রিয়াল। অন্যদিকে ১০ ম্যাচে ৪ জয়, ৩ ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে নয় নম্বরে বার্সেলোনা।

এমএমআর/এএসএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]