খেলোয়াড় ঘাটতি নিয়েই নতুন কোচের অনুশীলন শুরু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৫১ পিএম, ২৮ অক্টোবর ২০২১

মাত্র ১৪ ফুটবলার নিয়ে শ্রীলঙ্কা সফরের অনুশীলন শুরু করলেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ পর্তুগিজ মারিও লেমস। বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয়েছে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য চার জাতি ফুটবল টুর্নামেন্টের জন্য বাংলাদেশের প্রস্তুতি।

এই সফরের জন্য নতুন কোচ লেমস ডেকেছেন ২৪ ফুটবলারকে। সোমবার ছিল ফুটবলারদের রিপোর্টিং, মঙ্গলবার থেকেই শুরু হওয়ার কথা ছিল অনুশীলন। কিন্তু ফুটবলারদের অনাগ্রহের কারণে অনুশীলন শুরু হয়েছে দুই দিন পর।

তাও প্রথম দিন সব খেলোয়াড়কে পাননি কোচ। বৃহস্পতিবার তিন গোলরক্ষকসহ ১৪ জন ছিলেন অনুশীলনে। রানা, সোহেল ও জিকোদের নিয়ে আলাদা সেশন করেছেন গোলরক্ষক কোচ বিপ্লব ভট্টাচার্য্য । মারিও লেমস অনুশীলন করিয়েছেন ১১ জনকে।

অনুশীলনের পর সাদ উদ্দিন যোগ দেয়ায় ক্যাম্পে খেলোয়াড় এখন ১৫ জন।

ক্যাম্পে ডাকা ২৪ ফুটবলারের মধ্যে অধিনায়ক জামাল ভূঁইয়া আছেন ডেনমার্কে, তারিক কাজী ফিনল্যান্ডে। ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনজন ক্যাম্প থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। সব মিলিয়ে জাতীয় দলের অনুশীলনে ভজঘট অবস্থা।

প্রথম দিনের অনুশীলন শেষে কোচ মারিও লেমস বলেছেন, ‘অপ্রত্যাশিতভাবে আমি সব খেলোয়াড় পাইনি। যা হওয়ার হয়েছে, আমাকে সামনের দিকেই তাকাতে হবে। আমি শ্রীলঙ্কা সফর নিয়ে সব কিছু চিন্তা করছি। সেখানে আমরা ভালো খেলা ও জয়ের জন্যই যাবো।’

আরআই/এসএএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]