এক বিদেশি নিয়েই স্বাধীনতা কাপ খেলবে মোহামেডান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪১ পিএম, ২৪ নভেম্বর ২০২১

নতুন মৌসুমের জন্য মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফুটবলারদের তালিকা দেখলে সমর্থকরা হতাশই হবেন। ১৩ বছর পর সাদা-কালো শিবিরে ফিরেছেন মামুনুল ইসলাম। পরিচিত নাম বলতে একটিই। ক্যারিয়ারের পড়ন্ত বিকেলে পুরোনো ক্লাবে ফেরা মামনুলকে অবশ্য স্বাধীনতা কাপে পাচ্ছে না মোহামেডান।

মৌসুমসূচক এই টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ নৌবাহিনী। এ প্রতিষ্ঠানে চাকরি করায় মামুনুল সার্ভিসেস দলটিতেই খেলবেন। চার বিদেশির মদ্যে কেবল একজন পেয়েছেন কোচ। মালির সোলেমান দিয়াবাতে এবার পরবেন অধিনায়কের আর্মব্যান্ড।

বাকি তিন বিদেশির একজন অস্ট্রেলিয়ান ডিফেন্ডার জন অ্যারন, মেসেডোনিয়ার ডিফেন্ডার মেসিনোভিক জাসমিন ও দলে ফেরা নাইজেরিয়ান অবি মনেকে আসতে আসতে ডিসেম্বর। তার আগেই হয়তো শেষ হয়ে যাবে স্বাধীনতা কাপ।

বুধবার বিকেলে মোহামেডানের কর্মকর্তরা একদল সমর্থক নিয়ে বাফুফে ভবনে এসে নতুন মৌসুমের জন্য ৩১ জন ফুটবলারের নাম জমা দিয়েছেন। অস্ট্রেলিয়ান কোচ শন লেন বলেছেন,‘তারুণ্য নির্ভর দল গড়েছেন তিনি। বিদেশি চারজনের মধ্যে আমি একজনকে পাচ্ছি। সোলেমান দিয়াবাতে এবার অধিনায়ক। আশা করি, তার নেতৃত্বে মাঠে দল ভাল খেলবে। গতবার মাত্র এক পয়েন্টের জন্য ষষ্ঠ হয়েছিলাম লিগে। এবার আমাদের লক্ষ্য আরো ওপরে থাকা।’

সাদা-কালোদের এবার মাঠে নেতৃত্ব দেবেন সোলেমান দিয়াবাতে। গতবারের বিদেশিদের মধ্যে কেবল সোলেমানই আছেন মোহামেডানের। এ ছাড়া স্থানীয় ১৭ জনকে রেখে দিয়েছে মোহামেডান। নতুন সংগ্রহ বলতে মামুনুলের সঙ্গে জাতীয় দলের আরেক সাবেক ফরোয়ার্ড তকলিস আহমেদ। রাসেলে এক মৌসুম কাটিয়ে মোহামেডানে ফিরলেন তকলিস।

২৭ নভেম্বর স্বাধীনতা কাপ দিয়ে মাঠে গড়াবে নতুন মৌসুমের ফুটবল। প্রথম দিনে শেখ রাসেল খেলবে উত্তর বারিধারা ক্লাবের বিপক্ষে এবং শেখ জামাল খেলবে বিমান বাহিনীর বিপক্ষে। মোহামেডানের প্রথম ম্যাচ ২৯ নভেম্বও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের বিপক্ষে।

আরআই/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]