সেই শেরিফকে হারিয়ে দারুণ প্রতিশোধ নিলো রিয়াল মাদ্রিদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৫৬ এএম, ২৫ নভেম্বর ২০২১

কার্লো আনচেলত্তি কেবল দায়িত্ব নিয়েছিলেন; কিন্তু মলদোভার অখ্যাত এক ক্লাব শেরিফ তিরাসপলের কাছে ঘরের মাঠেই আচমকা ২-১ গোলে হেরে বসে লজ ব্লাঙ্কোজরা। এই হার যেন রিয়ালের আভিজাত্যের বুকে বড় একটি কষাঘাত। চ্যাম্পিয়ন্স লিগে যাত্রাতেই যেন বড় একটি হোঁচট খেয়ে বসলো কার্লো আনচেলত্তির শিষ্যরা।

সেই শেরিফের মাঠেই বুধবার রাতে খেলতে গেলো রিয়াল। এবার আর ভুল করলেন না তারা। তাদের মাঠে গিয়েই দারুণ এক প্রতিশোধ নিয়ে এলেন তারা। স্বাগতিক ক্লাব শেরিফকে তারা হারিয়েছে ৩-০ গোলের ব্যবধানে।

এই জয়ের ফলে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে থেকেই দ্বিতীয় রাউন্ডে উঠলো রিয়াল মাদ্রিদ। অন্যদিকে পরাজয়ের ফলে টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হলো শেরিফ তিরাসপলকে।

রিয়ালের হয়ে গোল তিনটি করেন ডিফেন্ডার ডেভিড আলাবা, টনি ক্রুস এবং করিম বেনজেমা। একদিন আগেই সাবেক সতীর্থ ম্যাথ্যু বালবুয়েনার সঙ্গে সেক্সটেপ কেলেঙ্কারিতে জড়িয়ে এক বছরের কারাদন্ডে দন্ডিত হয়েছেন বেনজেমা। তবে, আদালতের ওসব চাপ তার ওপর প্রভাব ফেলেনি। তা বোঝা যাচ্ছে তার গোল দেখেই।

৩০ মিনিটে প্রথম গোল করেন ডেভিড আলাবা। চ্যাম্পিয়ন্স লিগে গত ৬ বছরে এটাই তার প্রথম কোনো গোল। প্রথমার্ধের একেবারে শেষের শটে দ্বিতীয়বার শেরিফের জালে বল জড়িয়ে দেন টনি ক্রুস। ম্যাচের ৫৫তম মিনিটে তৃতীয় গোল করেন করিম বেনজেমা।

ম্যাচ শেষে কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘আমরা দারুণ একটি ম্যাচ খেলেছি। প্রথম থেকেই আমরা ছিলাম বেশ সিরিয়াস। তারা প্রথমেই এগিয়ে যেতে চেয়েছিল। কিন্তু আমরা খুব দ্রুতই ম্যাচের নিয়ন্ত্রন নিয়ে ফেলেছি। এরপর সেই ম্যাচটাকে আমরা নিয়ন্ত্রণের মধ্যে রেখেই শেষের দিকে এগিয়ে নিয়ে গেছি।’

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]