অবশেষে ঘরের বাইরেও জিতলো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩০ এএম, ২৮ নভেম্বর ২০২১

স্প্যানিশ লা লিগার চলতি মৌসুমে ভক্ত-সমর্থকদের একের পর এক হতাশাই উপহার দিয়েছে বার্সেলোনা। লিগের প্রথম ১৩ ম্যাচে একবারও টানা দুই ম্যাচ জিততে পারেনি তারা। অবশেষে ১৪তম রাউন্ডে গিয়ে ব্যাক টু ব্যাক জয়ের স্বাদ পেলো কাতালান ক্লাবটি।

শনিবার রাতে ভিয়ারিয়ালের মাঠে খেলতে গিয়ে ৩-১ গোলের জয় নিয়ে ফিরেছে জাভি হার্নান্দেজের শিষ্যরা। স্কোরলাইন দেখে সহজ জয় মনে হলেও, আসলে বেশ লড়াই করেই জিততে হয়েছে ফ্রেংকি ডি ইয়ং, সার্জিও বুসকেটস, ফিলিপ কৌতিনহোদের।

চলতি লা লিগায় প্রতিপক্ষের মাঠে এটিই বার্সেলোনার প্রথম জয়। ম্যাচটিতে বল দখলের লড়াই কিংবা আক্রমণের ধাঁর- দুই দিকেই এগিয়ে ছিল ভিয়ারিয়াল। সারা ম্যাচে ৫১ শতাংশ সময় বল দখলে রেখে অন্তত ১৪ বার গোলের প্রচেষ্টা চালায় তারা। কিন্তু লক্ষ্য রাখতে পেরেছিল দুইটি শট।

অন্যদিকে ১২টি শটের মধ্যে ছয়টিই লক্ষ্যে রাখে বার্সেলোনা। যার মধ্যে তিনটিতে মেলে গোলের দেখা। তবু প্রথমার্ধে জালের তালা ভাঙতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধে ফিরে ৪৮ মিনিটের সময় প্রথম গোলটি করেন ফ্রেংকি ডি ইয়ং। এক গোলের লিড নিলেও তেমন স্বস্তিতে ছিল না বার্সা।

একের পর এক আক্রমণের পুরস্কার হিসেবে ম্যাচের ৭৬ মিনিটের সময় সমতাসূচক গোল পেয়ে যায় স্বাগতিক ভিয়ারিয়াল। দলের পক্ষে স্কোরশিটে নাম তোলেন স্যামুয়েল চুকুয়েজে। মনে হচ্ছিল এই গোলের সুবাদে ড্র নিয়েই মাঠ ছাড়বে ভিয়ারিয়াল।

তবে নির্ধারিত ৯০ মিনিটের দুই মিনিট আগে বার্সাকে এগিয়ে দেন মেমফিস ডিপাই। আর অতিরিক্ত যোগ করা সময়ে পেনাল্টি থেকে দলের জয় সুনিশ্চিত করেন কৌতিনহো। ডি-বক্সের মধ্যে তাকেই ফাউল করা হলে পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা।

এই জয়ের পর ১৪ ম্যাচে ছয় জয় ও পাঁচ ড্রয়ে ২৩ পয়েন্ট নিয়ে বার্সার অবস্থান সপ্তম। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহ ১৩ ম্যাচে ৩০ পয়েন্ট। ভিয়ারিয়াল ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে রয়েছে ১২ নম্বরে।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]