বেনজেমা-ভিনিসিয়ুসের গোলে শীর্ষস্থানে নিরঙ্কুশ রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ২৯ নভেম্বর ২০২১

পিছিয়ে পড়েও করিম বেনজেমা এবং ভিনিসিয়ুস জুনিয়রের দুর্দান্ত দুটি গোলে সেভিয়ার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে রিয়াল মাদ্রিদ। রোববার রাতে অনুষ্ঠিত এই ম্যাচে সেভিয়াকে ২-১ গোলে হারিয়েছে লজ ব্লাঙ্কোজরা। আদালতের কারাদণ্ডের রায়ও যেন বেনজেমাকে দমাতে পারেনি। একের পর এক গোল করে যাচ্ছেন তিনি।

ঘরের মাঠে রোববার রাতে ম্যাচের ১২তম মিনিটেই গোল হজম করে বসে কার্লো আনচেলত্তির শিষ্যরা। সেভিয়ার হয়ে গোল করেন রাফা মির; কিন্তু ৩২ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান বেনজেমা। এরপর ম্যাচ শেষ হওয়ার খানিক আগে (৮৭ মিনিটে) গোল দিয়ে রিয়ালের জয় নিশ্চিত করেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র।

এই জয়ের ফলে স্প্যানিশ লা লিগায় ১৪ ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের পয়েন্ট দাঁড়ালো ৩৩। দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের চেয়ে ৪ পয়েন্ট এগিয়ে তারা। অ্যাটলেটিকোর অর্জন ২৯ পয়েন্ট। যারা রোববার রাতে ক্যাডিজকে হারিয়েছে ৪-১ গোলের বড় ব্যবধানে। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল সোসিয়েদাদ। সেভিয়ার পয়েন্ট ২৮। ১৪ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে রয়েছে বার্সেলোনা।

রিয়ালের মাঠে কিন্তু শুরু থেকেই দাপট দেখিয়েছিল সেভিয়া। যার ফলে, ম্যাচের ১২তম মিনিটেই রিয়ালের বক্সে একেবারে ফাঁকায় দাঁড়িয়ে থাকা রাফা মির বল পেয়ে যান। মার্কোস আকুনার ক্রস জায়গায় দাঁড়িয়ে হেড করে রিয়াল গোলরক্ষক থিবাত কুর্তোয়াকে পরাস্ত করেন রাফা মির।

৩২তম মিনিটে সেভিয়া গোলরক্ষক বোনোর ভুলের সুযোগটা নেন করিম বেনজেমা। এডার মিলিতাওয়ের শট তিনি ধরে রাখতে পারেননি। তার হাত ফসকে বল চলে আসে বেনজেমার পায়ে। বাম কোন থেকে খুব কাছ থেকে বাঁ-পায়ের শট তিনি জড়িয়ে দেন সেভিয়ার জালে। এ নিয়ে এটা এবারের লিগে বেনজেমার ১১তম গোল।

৮৭ মিনিটে এডার মিলিতাওয়ের কাছ থেকে বল পেয়ে বক্সের বাইরে থেকে দুর পাল্লার এক শটে সেভিয়ার জাল কাঁপিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]