শীর্ষে ম্যানসিটি, ওয়েস্টহ্যামের কাছে হেরে তিনে চেলসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০৫ ডিসেম্বর ২০২১

ঘটনাবহুল একটি দিন পার হলো ইংলিশ প্রিমিয়ার লিগে। বেশ কয়েক সপ্তাহ শীর্ষস্থান ধরে রাখার পর অবশেষে ছিটকে গেলো তারা। লন্ডন ডার্বিতে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের কাছে হেরে একটানে তিন নম্বরে চলে আসলো চেলসি। অন্যদিকে ওয়াটফোর্ডকে হারিয়ে শীর্ষে উঠে আসলো ম্যানচেনস্টার সিটি।

লন্ডন ‘ডার্বি’তে থমাস টুখেলের দল চেলসিকে ৩-২ গোলে হারিয়ে দিয়েছে ওয়েস্টহ্যাম। ম্যাচে জয় পাওয়া শুধু নয়, পরপর দু'বার পিছিয়ে পড়েও যেভাবে লড়াইয়ে ফিরে এসে শেষ মুহূর্তে গোল করে জিতল ওয়েস্টহ্যাম, তা এক কথায় অনবদ্য।

অন্য ম্যাচে ওয়াটফোর্ডকে ৩-১ গোলে হারিয়েছে চেলসি। ওয়াটফোর্ডের মাঠে গিয়ে সিটির হয়ে জোড়া গোল করেন বার্নার্ডো সিলভা এবং রাহিম স্টার্লিং একটি। ওয়াটফোর্ডের হয়ে একটি গোল করেন চুচো হার্নান্দেজ।

চেলসিকে হারিয়ে চলতি প্রিমিয়ার লিগের লড়াই জমিয়ে দিল ওয়েস্টহ্যাম ইউনাইটেড। লিগের পয়েন্ট তালিকায় উপরের দিকে থাকা লিভারপুলকে আগেই হারিয়েছিল ওয়েস্টহ্যাম। এবার চেলসিকে হারাল তারা। চেলসির পয়েন্ট ৩৩ এবং ম্যানসিটির পয়েন্ট ৩৫।

English Premeire league

প্রসঙ্গতঃ গত ৭ নভেম্বর নিজেদের মাঠে লিভারপুলকে ৩-২ গোলে হারিয়েছিল ওয়েস্টহ্যাম ইউনাইটেড। এরপর আর জয়ের দেখা পায়নি তারা। উলভারহ্যাম্পটন এবং ম্যানচেস্টার সিটির মাঠেও তারা হারের সম্মুখীন হয়। ব্রাইটনের সঙ্গে ১-১ গোলে ড্র করে টানা তিন ম্যাচে জয়হীন ছিল তারা। তবে নিজেদের ঘরের মাঠে বড় শিকারই ধরলো তারা। শনিবার চেলসিকে হারিয়ে ডেভিড ময়েসের দল।

২৮ মিনিটে কর্নার থেকে মেসন মাউন্টের ক্রসে থিয়াগো সিলভার হেডে লিড নেয় চেলসি। ‘ব্লুজ’দের ইতিহাসে প্রিমিয়ার লিগে সবচেয়ে বেশি বয়সী গোলদাতা হলেন থিয়াগো। ৩৭ বছর ৭৩ দিন বয়সে গোল করলেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার। এর আগে চেলসির হয়ে লিগে সবচেয়ে বেশি বয়সে গোলের রেকর্ড ছিল চেলসির কিংবদন্তি আইভরিয়ান স্ট্রাইকার দিদিয়ের দ্রগবার (৩৭ বছর ৪৯ দিন বয়সে, ২০১৫ সালে লেস্টার সিটির বিপক্ষে)।

সিলভার গোলের ১২ মিনিট পরেই পেনাল্টি থেকে আর্জেন্টাইন মিডফিল্ডার ম্যানুয়েল লানজিনির গোলে সমতায় ফেরে হ্যামার্সরা। ৪৪ মিনিটেই হাকিম জিয়েখের লম্বা পাসে নিখুঁত ভলিতে গোল করে মাউন্ট ২-১ গোলে এগিয়ে দেন চেলসিকে। এগিয়ে থেকেই বিরতিতে যায় চেলসি।

কাই হাভার্টসের পরিবর্তে বিরতির পর স্ট্রাইকার রোমেলু লুকাকুকে নামায় চেলসি। ৫৬ মিনিটে ফের সমতায় ফেরায় ওয়েস্টহ্যাম। বক্সের প্রান্ত থেকে নিচু শটে গোল করে ২-২ করেন স্ট্রাইকার জ্যারড বাওয়েন।

৮৭ মিনিটে আর্থার মাসুয়াকুর গোলে ৩-২-এ শ্বাসরুদ্ধকর ম্যাচে জিতে মাঠ ছাড়ল 'হ্যামার্সরা'। এই ম্যাচ হেরে ১৫ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবলের শীর্ষস্থান থেকে তিনে নেমে এল চেলসি। আর চেলসিকে হারিয়ে ১৫ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে চারে রয়েছে ওয়েস্টহ্যাম।

ম্যাচের চতুর্থ মিনিটেই গোল করেন রাহিম স্টার্লিং। এরপর ৩১ মিনিটে গোল করে ম্যানসিটিকে আরও এগিয়ে দেন বার্নার্ডো সিলভা। ৬৩ মিনিটে তৃতীয় গোল করেন সিলভা নিজেই। ৭৪ মিনিটে একটি গোল শোধ করেন চুচো হার্নান্দেজ।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]