এমবাপে রিয়ালে গেলে রোনালদোকে নিয়ে আসবে পিএসজি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৪৭ পিএম, ০৬ ডিসেম্বর ২০২১

ডিসেম্বর শেষ হতে হয়তো আর তিন সপ্তাহ বাকি। এরপরই শুরু হয়ে যাবে মধ্যবর্তী দলবদল। তার আগেই গুঞ্জন শুরু হয়ে গেছে সম্ভাব্য দল বদল নিয়ে এবং আবারও সেই পুরনো কাসুন্দি। কিলিয়ান এমবাপে এবং ক্রিশ্চিয়ানো রোনালদো।

কিলিয়ান এমবাপে পিএসজি ছাড়ার জন্য অনেক আগে থেকেই উদগ্রীব হয়ে আছেন। গত দলবদলেও তিনি চেয়েছিলেন পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাতে। রিয়ালও ঝাঁপিয়ে পড়েছিল তাকে নেয়ার জন্য। কিন্তু শেষ পর্যন্ত দর কষাকষিতে এমবাপের রিয়ালে যাওয়ার স্বপ্ন পূরণ হয়নি।

কিন্তু একবার না হয় যেতে পারেননি, তাতে কী। সময় এখনও আছে। জানুয়ারিতে যেতে হলে ট্রান্সফার ফি লাগবে। আর জানুয়ারিতে না পারলে, আগামী মৌসুমে হলে ট্রান্সফার ফি’ই লাগবে না। কারণ, পিএসজির সঙ্গে এমবাপের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে চলতি মৌসুম শেষেই। নতুন চুক্তি স্বাক্ষরের বিষয়ে কোনো অগ্রগতিও চোখে পড়ছে না। এমনকি এ ব্যাপারে কোনো আলোচনাও নেই।

সুতরাং, ২০২২ সালেই এমবাপে রিয়ালের জার্সি পরতে যাচ্ছেন- এটা প্রায় নিশ্চিত। এমন পরিস্থিতিতে পিএসজি চোখ রেখেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর ওপর। জুভেন্তাস ছেড়ে নিজের সাবেক ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা ক্রিশ্চিয়ানো রোনালদোকে কেনার চেষ্টা চালাবে নাসের আল খেলাইফি অ্যান্ড কোং।

নিজের সাবেক ক্লাবে গেলেও সেখানে খুব একটা স্বস্তিতে নেই রোনালদো। অনেক ম্যাচেই এখন তাকে সাইড বেঞ্চে বসিয়ে রাখা হয়। মাঠে নামানো হয় বদলি হিসেবে। যে সুযোগটা নিতে চাচ্ছে পিএসজি এবং এমবাপের পরিবর্তে তারা চায় ফাঁকা জায়গাটা রোনালদোকে দিয়েই পূরণ করতে।

৩৬ বছর বয়সী এই ফুটবলার যদিও জানিয়ে দিয়েছেন, তিনি ম্যানইউতেই ক্যারিয়ার শেষ করতে চান। কিন্তু এরই মধ্যে এল ন্যাসিওনেল নিউজ করেছে, রোনালদোর এজেন্ট হোর্হে মেন্ডেজকে প্রস্তাব দেয়া হয়েছে লিগ ওয়ানে মেসির সঙ্গী হওয়ার জন্য। হোর্হে মেন্ডেজও সেই প্রস্তাব উপস্থাপন করেছেন রোনালদোর সামনে। যদিও এ ব্যাপারে এখনও কোনো বক্তব্য আসেনি।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]