সবার আগে ঢাকায় এসেছে নেপালের মেয়েরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপ উপলক্ষে বিদেশি দলগুলো ঢাকায় আসতে শুরু করেছে। প্রথম দল হিসেবে মঙ্গলবার বিকেলে ঢাকায় এসেছে নেপাল নারী যুব দল। বুধবার আসবে শ্রীলঙ্কা, ভুটান ও ভারত।

দক্ষিণ এশিয়ার ৭ দেশের মধ্যে এই টুর্নামেন্টে খেলছে না পাকিস্তান ও মালদ্বীপ। পাকিস্তান ফিফার নিষেধাজ্ঞার কারণে খেলতে পারছেন না। মালদ্বীপ অংশ নিচ্ছে না।

৫ দেশের মেয়েদের এই টুর্নামেন্ট হবে রাউন্ড রবিন লিগ ভিত্তিতে। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল খেলবে ফাইনাল। ১১ ডিসেম্বর কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হবে দক্ষিণ এশিয়ার মেয়েদের এই টুর্নামেন্ট। ফাইনাল ২২ ডিসেম্বর।

সবার আগে ঢাকায় এসেছে নেপালের মেয়েরা

উদ্বোধনী দিনে বাংলাদেশ খেলবে নেপালের বিপক্ষে। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ভুটান ও শ্রীলঙ্কা। বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ১৩ ডিসেম্বর ভুটানের বিপক্ষে, তৃতীয় ম্যাচ ১৭ ডিসেম্বর ভারতের বিপক্ষে এবং চতুর্থ ম্যাচ ১৯ ডিসেম্বর শ্রীলঙ্কার বিপক্ষে।

টুর্নামেন্ট উপলক্ষে গঠিত লোকাল অর্গানাইজিং কমিটির তৃতীয় সভা মঙ্গলবার বাফুফে ভবনে কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সভায় বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগসহ কমিটির অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আরআই/এমএমআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]