ফের ইন্টার ‘পাস’ করে গ্রুপ চ্যাম্পিয়ন রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩২ এএম, ০৮ ডিসেম্বর ২০২১

উয়েফা চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে গ্রুপপর্বে রিয়াল মাদ্রিদের জন্য বড় বাধার নাম ছিল ইতালিয়ান ক্লাব ইন্টার মিলান। তবে সেই বাধা সহজেই পার করে ফেলেছে কার্লো আনচেলত্তির দল। দুই লেগেই ইন্টার পাস করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে নাম লিখিয়েছে তারা।

মঙ্গলবার রাতে নিজেদের ঘরের মাঠে ইন্টারের বিপক্ষে ২-০ গোলে জিতেছে রিয়াল। স্কোরলাইন যতটা সহজ মনে হচ্ছে, ঠিক ততটা সহজ ছিল না লস ব্লাঙ্কোসদের জয়। দুই দলের আক্রমণ-পাল্টা আক্রমণে জমে উঠেছে পুরো ম্যাচ। শুধু গোলের দেখাই পায়নি ইন্টার।

গ্রুপের শেষ ম্যাচটি জিতে ছয় ম্যাচে পাঁচ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে থেকেই শেষ ষোলোতে নাম লিখিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। তাদের একমাত্র পরাজয় নবাগত ক্লাব শেরিফের বিপক্ষে। সেই ম্যাচটি জিততে পারলে তৃতীয়বারের মতো গ্রুপের সব ম্যাচ জেতার রেকর্ড হতো তাদের।

এদিকে রিয়ালের কাছে দুই লেগেই হারলেও, ছয় ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট দ্বিতীয় দল হিসেবে নকআউটের টিকিট নিশ্চিত করেছে ইন্টার। নবাগত শেরিফ তিরাসপোল দুই জয় ও এক ড্রয়ে সাত পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে গ্রুপে। চার নম্বরে থাকা শাখতার দোনেৎস্ক দুই ড্রয়ে পেয়েছে মাত্র দুই পয়েন্ট।

রিয়ালের ইন্টার পরীক্ষার দ্বিতীয় লেগের ম্যাচটিতে শুরু থেকেই ছিল জমজমাট অবস্থা। সারা ম্যাচে বল দখলের লড়াই প্রায় সমানে সমান ছিল দুই দল। এমনকি রিয়ালদের ১৫ শটের বিপরীতে ইন্টারের শট ছিল ১৭টি। তবে রিয়ালের যেখানে পাঁচ শট ছিল লক্ষ্যে, সেখানে ইন্টারের ছিল তিনটি।

প্রথম গোলের জন্য রিয়ালকে খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৭ মিনিটের সময় দলকে এগিয়ে দেন টনি ক্রুস। রদ্রিগোর পাস ধরে ম্যাচের প্রথম গোলটি করেন জার্মান মিডফিল্ডার। প্রথমার্ধে আর গোলের দেখা পায়নি দুই দল। দ্বিতীয়ার্ধে ৬৪ মিনিটের সময় লাল কার্ড দেখেন নিকোল বারেলা।

প্রায় ৩০ মিনিট একজন কম নিয়ে খেলতে হয় ইন্টারকে। যার সুবিধা ভালোভাবেই কাজে লাগায় রিয়াল। ম্যাচের ৭৯ মিনিটের সময় দানি কারভাহালের পাস ধরে ডি-বক্সের মুখে দাঁড়িয়ে উঁচু শটে স্কোরলাইন ২-০ করেন মার্কো অ্যাসেনসিও। যার ফলে টানা ১২ ম্যাচ অপরাজিত থাকে রিয়াল।

এসএএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]