মোহামেডানের ভেন্যু এবার শুধুই সাদা-কালো

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ২২ জানুয়ারি ২০২২

কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে অভিষেক হয়েছিল মোহামেডান ও বসুন্ধরা কিংসের সৌজন্যে। এই দুটি ক্লাব হোমভেন্যু করেছিলে এই স্টেডিয়ামকে।

আগামী ৩ ফেব্রুয়ারি শুরু হতে যাওয়া এবারের প্রিমিয়ার লিগে এই স্টেডিয়ামকে হোমভেন্যু করেনি বসুন্ধরা কিংস। তারা নিজস্ব স্পোর্টস কমপ্লেক্সেকে হোমভেন্যু করবে বলে জানিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে। প্রাথমিকভাবে এই স্টেডিয়ামকে কিংসের হোমভেন্যু হিসেবে স্বীকৃতি দিলেও চূড়ান্ত সিদ্ধান্ত এখনও বাকি।

২৫ জানুয়ারি প্রফেশনাল লিগ কমিটির একটি প্রতিনিধি দল পরিদর্শন করবে বসুন্ধরা কিংসের কমপ্লেক্স। মাঠের অবস্থা দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে বাফুফে।

এবার প্রিমিয়ার লিগের বেশিরভাগ খেলাই হবে ঢাকার বাইরে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে চলছে বড় ধরণের সংস্কার কাজ। যে কারণে সেখানে আপাতত খেলা আয়োজন সম্ভব নয়। প্রিমিয়ার লিগের এই আসরের সিংহভাগ খেলা আয়োজন করতে হবে বিভিন্ন জেলায়।

কুমিল্লা স্টেডিয়াম ভাগাভাগি করে ব্যবহার করায় সেখানকার গ্যালারি দুইভাগে বিভক্ত ছিল গত দুই আসরে। এক পাশের গ্যালারি সাজানো ছিল মোহামেডানের সাদা-কালো রঙে, অন্যপাশে বসুন্ধরা কিংসের লাল। এবার স্টেডিয়াম গ্যালারিতে আর লাল থাকছে না। ক্রিকেট খেলার সময় কুমিল্লা মোহামেডান স্টেডিয়ামের পুরো গ্যালারিই সাজিয়েছে সাদা-কালো রঙে।

প্রিমিয়ার লিগের সময় গ্যালারির নতুন সৌন্দর্য ধরে রাখতে চান মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের পরিচালক আবু হাসান চৌধুরী প্রিন্স। তিনি বলেন, ‘আমাদের ভেন্যুতে খেলা হবে লিগের দ্বিতীয় পর্ব থেকে। এবার আমরা ও চট্টগ্রাম আবাহনীর হোমভেন্যু কুমিল্লা স্টেডিয়াম। স্থানীয় মোহামেডানের কর্মকর্তারা স্টেডিয়ামকে দারুণভাবে সাজিয়েছেন। আমরাও ভালো খেলা উপহার দিতে চাই।’

এবার আবাহনী লিমিটেড খেলবে সিলেটে, কুমিল্লায় মোহামেডান ও চট্টগ্রাম আবাহনী, শেখ জামাল ধানমন্ডি ও সাইফ স্পোর্টিং মুন্সিগঞ্জে, গোপালগঞ্জে মুক্তিযোদ্ধা, বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব রাজশাহীতে, টঙ্গীতে উত্তর বারিধারা ও রহমতগঞ্জ। বাকি ক্লাবগুলো কে কোন ভেন্যুতে খেলবে, তা এখনও ঠিক হয়। ২৫ জানুয়ারি বাফুফে ভেন্যুগুলো পরিদর্শন করবে। তারপর বাকি ক্লাবগুলোর ভেন্যুর বিষয়টি চূড়ান্ত হবে।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]