ফার্নান্দেজের পরবর্তী মিশন উত্তর বারিধারা ক্লাব

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১১ পিএম, ২৩ জানুয়ারি ২০২২

 

জাতীয় দলের অ্যাসাইনমেন্ট নেই তাতে কী? কাড়ি কাড়ি ডলার খরচ করে কোচ এনে তাকে বসিয়ে রাখছে না বাফুফে। হ্যাভিয়ের ফার্নান্দেজকে ব্যস্ত থাকার কাজ দিয়েছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি।

কী সেই কাজ? কোচের আপাতত কাজ প্রিমিয়ার লিগের ক্লাবগুলো ও বাফুফের এলিট একাডেমি ঘুরে দেখা। সেটা শুরুও করেছেন স্প্যানিশ এই নতুন কোচ। শুক্রবার গিয়েছিলেন আবাহনী ক্লাবে, শনিবার পরিদর্শন করেছেন কমলাপুরে বাফুফের এলিট একাডেমি।

রোববার তিনি পেয়ে গেছেন তার স্থানীয় দুই সহকারী। মাসুদ পারভেজ কায়সার ও বিপ্লব ভট্টাচার্য্য থাকবেন ফার্নান্দেজের সহকারী হিসেবে। সোমবার তাদের নিয়েই ছুটবেন প্রিমিয়ারের ক্লাব উত্তর বারিধারায়।

সেখানে তিনি দলের অনুশীলন দেখবেন, ফুটবলারদের সঙ্গে কথা বলবেন। ক্লাবের পরিবেশ ও আবাসন ব্যবস্থা দেখবেন। কথা বলবেন ক্লাব কর্মকর্তাদের সঙ্গে।

প্রিমিয়ার লিগ শুরু হবে ৩ ফেব্রুয়ারি। তার আগে তিনি সব ক্লাব পরিদর্শন করে সেখানকার পরিবেশ ও ক্লাবের অনুশীলন দেখবেন। লিগ শুরু হলে ভেন্যুতে ভেন্যুতে গিয়ে খেলা দেখে খেলোয়াড় বাছাই করবেন একটি লড়াকু দল গঠনের জন্য।

দায়িত্ব নিয়েই নতুন এই স্প্যানিশ কোচ বলেছেন, তিনি এমন একটি দল তৈরি করতে চান যে দলটি ৯০ মিনিট লড়াই করতে পারে। এক কথায় শূন্য থেকেই তিনি শুরু করতে চান। জাতীয় দলের খেলোয়াড় ডাকবেন তিনি লিগের পারফরম্যান্স দেখে, অতীত দেখে নয়।

আরআই/এসএএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]