দুই গোলে পিছিয়ে পড়ে শেষ মুহূর্তে হার বাঁচালো রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ এএম, ২৪ জানুয়ারি ২০২২

ঘরের মাঠে দুই গোলে পিছিয়ে পড়েছিল রিয়াল মাদ্রিদ। সেখান থেকে শেষ মুহূর্তে এসে হার এড়ালো কার্লো আনচেলত্তির দল। সান্তিয়াগো বার্নাব্যুতে রোববার রাতে লা লিগার ম্যাচে ২-২ গোলে এলচের বিপক্ষে ড্র করেছে রিয়াল।

ম্যাচে আধিপত্য বিস্তার করেছে রিয়াল। কিন্তু স্রোতের বিপরীতে খেলে দুই গোল আদায় করে নেয় এলচে। লুকাস বোয়ে আর পেরে মিয়ার গোলে ৮২ মিনিট পর্যন্ত এগিয়ে ছিল তারা। পরে লুকা মদ্রিচ ব্যবধান কমানোর পর এদের মিলিতাওয়ের গোলে সমতায় শেষ করে রিয়াল।

শুরু থেকে আক্রমণে থাকা রিয়াল প্রতিপক্ষের রক্ষণ দেয়ালে বারবার আটকে যাচ্ছিল। ৩২তম মিনিটে অবশ্য এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল লস ব্লাঙ্কোসদের। কিন্তু পেনাল্টি পেয়েও সেটি ক্রসবারে মেরে বসেন করিম বেনজেমা।

৪২তম মিনিটে এগিয়ে যায় এলচে। বাঁ থেকে মিডফিল্ডার ফিদেলের ছয় গজ বক্সের মুখে বাড়ানো ক্রসে ডাইভিং হেডে গোল করেন আর্জেন্টাইন ফরোয়ার্ড বোয়ে।

দ্বিতীয়ার্ধে ৭৬ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মিয়া। বোয়ের পাস ডি-বক্সে ধরে সময় নিয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন তিনি। ২-০ গোলে এগিয়ে যায় এলচে।

৭৮তম মিনিটে আবারও রিয়ালকে আটকে দেয় ক্রসবার। এবার মদ্রিচের কর্নারে কাসেমিরোর হেড ক্রসবারে লাগে। তবে তার চার মিনিট পর হতাশা কাটে স্বাগতিকদের।

মদ্রিচের আরেকটি কর্নারে ডি-বক্সে এলচে ফরোয়ার্ড মিয়ার হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টি দেন রেফারি। সফল স্পট কিকে বল জালে পাঠান ক্রোয়াট মিডফিল্ডার।

তারপরও জয়ের সম্ভাবনা ছিল এলচের। কিন্তু যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে এসে সফরকারিদের স্বপ্ন ভাঙেন এদের মিলিতাও। স্বদেশি ফরোয়ার্ড ভিনিসিউসের ক্রসে হেডে গোল করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

এই ড্রয়ের পর ২২ ম্যাচে ১৫ জয় ও পাঁচ ড্র নিয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫০। ৪৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে সেভিয়া।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]