মেসিকে ছাড়াই জিতলো আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ এএম, ২৮ জানুয়ারি ২০২২

করোনার ধকল কাটিয়ে লিওনেল মেসি দলের সঙ্গে যোগ দিতে পারেননি। তাকে ছাড়াই দারুণ এক জয় তুলে নিলো আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে আজ (শুক্রবার) অ্যাঞ্জেল ডি মারিয়া আর লতারো মার্টিনেজের গোলে চিলিকে ২-১ ব্যবধানে হারিয়েছে আলবিসেলেস্তেরা।

বাছাইপর্বে এটি আর্জেন্টাইনদের নবম জয়। ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে লাতিন আমেরিকা অঞ্চলে দ্বিতীয় স্থানে আছে তারা। সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল।

ঘরের মাঠে এই ম্যাচে বল দখল আর শট নেওয়ায় এগিয়েই ছিল চিলি, কিন্তু হার এড়াতে পারেনি। ৬০ ভাগ সময় বল দখলে রেখে তারা ১৩টি শট নেয়, যার মধ্যে ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে আর্জেন্টিনার ৭ শটে লক্ষ্যে ছিল ৫টি।

চিলির কালামা শহরে অনুষ্ঠিত ম্যাচের তিনটি গোলই হয়েছে প্রথমার্ধে। ডি মারিয়ার অসাধারণ গোলে নবম মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। রদ্রিগো ডি পলের পাস ধরে ডান দিক দিয়ে আক্রমণে উঠে ২২ গজ দূর থেকে গোলটি করেন পিএসজি তারকা।

পাল্টা জবাব দিতে অবশ্য দেরি করেনি চিলি। ২০তম মিনিটে ডান দিক থেকে মার্সেলিনো নুনেসের ক্রস থেকে কোনাকুনি হেডে গোলরক্ষককে পরাস্ত করেন বেন ব্রেরেটন ডিয়াজ।

তবে সেই সমতা ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ৩৪তম মিনিটে আবারও এগিয়ে যায় আর্জেন্টিনা। ডি পলের দূর থেকে নেওয়া জোরালো শট কোনোমতে ঠেকালেও হাতে রাখতে পারেননি গোলরক্ষক ক্লদিও ব্রাভো।

বল চলে যায় ডি বক্সে ছুটে চলে আসা মার্টিনেজের পায়ে। প্লেসিং শটে সেটি চোখের পলকেই সেই বল জালে জড়িয়ে দেন ইন্টার মিলান ফরোয়ার্ড।

গোল শোধে মরিয়ে চিলি দ্বিতীয়ার্ধে বেশিরভাগ সময় বল দখলে রেখেছিল। চোখে পড়ার মতো আক্রমণও করে বেশ কয়েকটা। কিন্তু গোলের দেখা পায়নি। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]