নতুন বাংলাদেশি কিংসলেকে নিচ্ছে মোহামেডান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১৩ এপ্রিল ২০২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগে প্রথম পর্বে নিজেদের শেষ ম্যাচে শেখ জামালের কাছে হারতে বসেছিল শিরোপাপ্রত্যাশী বসুন্ধরা কিংস। সেখান থেকে এলিটা কিংসলে ২ মিনিটের ব্যবধানে দুই গোল করে হার থেকে বাঁচিয়ে দেন দলকে।

সেই কিংসলেকেই লিগের দ্বিতীয় পর্বে দেখা যাবে না কিংসের জার্সিতে। দুই ক্লাবের সমঝোতার ভিত্তিতে কিংসলেকে দ্বিতীয় পর্বে খেলতে দেখা যাবে ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডান স্পোর্টিং ক্লাবে।

মোহামেডানের পরিচালক ও ফুটবল কমিটির সম্পাদক আবু হাসান চৌধুরী প্রিন্স বলেছেন, ‘আমরা আক্রমণভাগের শক্তি বাড়াতে কিংসলেকে আনছি। বসুন্ধরা কিংসের সঙ্গে কথাবার্তা চূড়ান্ত। আশা করি শুক্র-শনিবারের দিকে কিংসলে আমাদের সঙ্গে অনুশীলন শুরু করবেন।’

নাইজেরিয়ান নাগরিকত্ব ছেড়ে বাংলাদেশি হওয়া কিংসলে একাই নন; কিংস থেকে আরও এক খেলোয়াড়কে দ্বিতীয় পর্বে আনছে মোহামেডান। অনিয়মিত স্থানীয় এই মিডফিল্ডারের নাম মোরসালিন। এর পাশাপাশি নাবিল নামের একজন ইংল্যান্ড প্রবাসী বাংলাদেশি এবং বাফুফের এলিট একাডেমি থেকে মিরাজ নামের একজন ফুটবলার দলে ভেড়াচ্ছে মোহামেডান।

চারজন খেলোয়াড় নতুন যোগ করা মানেই মোহামেডানকে কয়েকজন ছাড়তে হবে। ছেড়ে দেওয়া তালিকায় বড়া নামটি জাতীয় দলের সাবেক অধিনায়ক মামুনুল ইসলাম। লিগের প্রথম পর্বে মামুনুল মাত্র একটি ম্যাচ খেলেছেন স্বাধীনতা ক্রীড়া সংঘের বিপক্ষে।

বয়সের ভারে ন্যুয়ে পড়া মামুনুলের সঙ্গে ছেড়ে দেওয়া অন্য দুটি নাম তপু ও সাইফ। মোহামেডান মামুনুলকে ছেড়ে দিচ্ছে এ প্রসঙ্গে জাতীয় দলের সাবেক অধিনায়ক বলেছেন, ‘আমার পায়ে ব্যথা ছিল। এখন একটু ভালো আছি। ক্লাব যদি মনে করে আমাকে ছেড়ে দেবে তা হলে কিছু করার নেই।’

দ্বিতীয় পর্বে কোন ক্লাবে দেখা যাবে? নাকি এখানেই ইতি টানতে হচ্ছে দেশের অভিজ্ঞ এই মিডফিল্ডারকে? মামুনুলের জবাব, ‘ক্যারিয়ার শেষ হচ্ছে না। কোথাও না কোথাও খেলবো। তবে এখনও ঠিকঠাক হয়নি। হলে অবশ্যই জানাবো।’

আরআই/এসএএস/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।