চেলসি না লিভারপুল, কে হবে চ্যাম্পিয়ন?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:১৩ পিএম, ১৪ মে ২০২২

ইংলিশ প্রিমিয়ার লিগের দৌড় থেকে ম্যানসিটির অনেকটাই পেছনে পড়ে গেছে লিভারপুল। যদিও আরও দুটি প্রেস্টিজিয়াস শিরোপা জয়ের দারুণ সুযোগ রয়েছে অলরেডদের সামনে। এফএ কাপ এবং চ্যাম্পিয়ন্স লিগ। যার একটি মাঠে গড়াচ্ছে আজ।

এফএ কাপ ফাইনাল আজ। লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে আজ শিরোপা লড়াইয়ে চেলসির মুখোমুখি হবে লিভারপুল। বাংলাদেশ সময় রাত পৌনে ১০টায় শুরু হবে ফাইনাল ম্যাচটি। সরাসরি দেখাবে সনি টেন টু।

২০০৬ সালের পর লিভারপুল আর এফএ কাপ জিততে পারেনি। নাটকীয় ফাইনালে সেবার ওয়েস্টহ্যামকে হারিয়েছিল অলরেডরা। ২০১২ সালে ফাইনালে উঠলেও চেলসির কাছে ২-১ গোলে হেরে যায় তারা। এরপর লম্বা বিরতি দিয়ে এবারই ফাইনালে উঠতে পারলো লিভারপুল। অর্থ্যাৎ গত ১৬ বছরে মাত্র দু’বার ফাইনালে উঠলো অল রেডরা।

অথচ, গত ১৬ বছরে ৫বার চ্যাম্পিয়ন হয়েছে চেলসি এবং এ নিয়ে টানা তৃতীয়বার ফাইনাল খেলছে ব্লুজরা। তবে তারা চায় না, ফাইনালে টানা হারের হ্যাটট্রিক করতে। আগের দু’বার তারা হেরে গিয়েছিল আর্সেনাল এবং লেস্টার সিটির কাছে।

গত ফেব্রুয়ারিতে কারাবাও কাপের ফাইনালেও মুখোমুখি হয়েছিল চেলসি এবং লিভারপুল। ওই ম্যাচে ১১টি শ্যুটআউট করতে হয়েছিল। ১১তম শুটে গিয়ে জয় পায় লিভারপুল। সেই হারের ক্ষতও রয়েছে চেলসির কাছে। তবে লিভারপুল চায়, এই শিরোপাটি জিতে মৌসুমে চার ট্রফি ঘরে তুলতে, যা হবে তাদের তৃতীয়।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]