নাটকীয় জয়ে টিকে রইলো এভারটন, তৃতীয় স্থান নিশ্চিত চেলসির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:০৭ এএম, ২০ মে ২০২২

‘আমার ক্যারিয়ারের অন্যতম স্মরণীয় মুহূর্ত’-দুর্দান্ত প্রত্যাবর্তনের গল্প লিখে এভারটনের প্রিমিয়ার লিগে টিকে যাওয়া ম্যাচের পর উচ্ছ্বাসটা আর গোপন রাখতে পারেননি কোচ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

রাখবেন কী করে? মৌসুমের অনেকটা সময় অবনমন অঞ্চলে পড়ে থাকা দলটি যে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষেও ২-০ গোলে পিছিয়ে পড়েছিল। সেখান থেকে ৩ গোল দিয়ে নাটকীয় এক জয় তুলে নিয়েছে ল্যাম্পার্ডের দল। বৃহস্পতিবার রাতে ৩-২ গোলের এই জয়ে এক ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লিগে টিকে থাকা নিশ্চিত করেছে তারা।

ঘরের মাঠ গুডিসন পার্কে প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে পড়ে এভারটন। ২১ মিনিটে জ্যঁ-ফিলিপ মাতেতা ও ৩৬ মিনিটে জর্ডান আইয়ুর গোল করে এগিয়ে রাখেন ক্রিস্টাল প্যালেসকে।

সেখান থেকে দুর্দান্ত প্রত্যাবর্তন এভারটনের। ৫৪ মিনিটে মাইকেল কিন আর ৭৫ মিনিটে রিচার্লিসনের গোলে সমতায় ফেরে তারা। ম্যাচের শেষ বাঁশি বাজতে যখন ৫ মিনিট বাকি, তখনই ঘটে নাটকীয়তা।

ক্রিস্টাল প্যালেস বক্সের বাইরে ফ্রি-কিক পায় এভারটন। সেখান থেকে ডেমারাই গ্রে’র শটে মাথা ছুঁইয়ে প্যালেস গোলরক্ষক জ্যাক বাটল্যান্ডকে পরাস্ত করেন এভারটনের ডমিনিক ক্যালভার্ট-লেউইন।

এই জয়ে ৩৭ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে এখন টেবিলের ১৬ নম্বরে অবস্থানে করছে দলটি। আরও একটি ম্যাচ বাকি আছে তাদের। তবে সেই ম্যাচে হারলেও কিছু আসে যাবে না।

চেলসি

এদিকে ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে লেস্টার সিটির সঙ্গে ১-১ গোলে ড্র করে প্রিমিয়ার লিগে তৃতীয় স্থান নিশ্চিত করেছে চেলসি। দাপট দেখিয়ে খেলা ম্যাচে ৬ মিনিটের মাথায়ই আচমকা পিছিয়ে পড়ে চেলসি। লেস্টারকে এগিয়ে দেন জেমস ম্যাডিসন।

৩৪ মিনিটে চেলসিকে সমতা এনে দেন মার্কো আলোনসো। এরপর ব্যবধান বাড়াতে আক্রমণের পর আক্রমণ করেছে চেলসি। কিন্তু লেস্টারের রক্ষণ দুর্গ ভাঙতে পারেনি।

এই ড্রয়ের পর ৩৭ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে চেলসি। চার নম্বরে থাকা টটেনহ্যাম হটস্পারের সমান ম্যাচে পয়েন্ট ৬৮। তারা যদি শেষ ম্যাচ জেতে আর চেলসি হারে তখন দুই দলেরই পয়েন্ট হবে ৭১। তবে চেলসি গোল ব্যবধানে অনেক এগিয়ে থাকায় তাদের তৃতীয় স্থান থেকে সরাতে পারবে না টটেনহ্যাম।

এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]