রিয়ালের প্রস্তাব ফিরিয়ে পিএসজির সঙ্গে নতুন চুক্তি করলেন এমবাপে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১০ এএম, ২২ মে ২০২২

তুমুল আলোচনা চালিয়েছেন দু’দিকেই। এমনকি আলোচনার জন্য মাদ্রিদেও এসেছিলেন কিলিয়ান এমবাপে। জানা গেছে, রিয়ালের কাছ থেকে সন্তোষজনক প্রস্তাবই পেয়েছিলেন। আলোচনার পরিপ্রেক্ষিতে এমবাপের জন্য আনুষ্ঠানিক প্রস্তাবনাও তৈরি করেছিলেন। যার আলোকে চুক্তিতে স্বাক্ষর করা বাকি শুধু।

কিন্তু একই সঙ্গে জানা গিয়েছিল, প্রায় একই প্রস্তাব দিয়েছে পিএসজিও। এমবাপের মা.... জানিয়েছিলেন, দুই পক্ষ থেকেই প্রায় একই প্রস্তাব এসেছে। এখন এমবাপে নিজেই সিদ্ধান্ত নেবে, সে রিয়ালে যাবে নাকি পিএসজিতে থাকবে?

শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদের প্রস্তাব ফিরিয়ে দিলেন কিলিয়ান এমবাপে। শুধু তাই নয়, পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তি করতেও রাজি হয়ে গেছেন তিনি।

শনিবার সন্ধ্যায়ই এমবাপের সঙ্গে চুক্তির বিষয়টা ঘোষণা করে পিএসজি এবং ক্লাবটির পক্ষ থেকে এক বিবৃতিতে জানিয়ে দেয়া হয়, এরই মধ্যে তারা চুক্তি স্বাক্ষর করে ফেলেছে।

মেটজের বিপক্ষে ম্যাচের আগ মুহূর্তেই ক্লাবের চেয়ারম্যান নাসের আল খেলাইফি এবং এমবাপে একসঙ্গে মাঠে নেমে আসেন এবং সমর্থকদের জানিয়ে দেন, নতুন চুক্তির কথা।

পিএসজির অফিসিয়াল মিডিয়ায় এমবাপে বলেন, ‘আমি ঘোষণা করতে চাই, প্যারিস সেন্ট জার্মেইয়ের সঙ্গেই আমি চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি এবং অবশ্যই আমি এতে অনেক খুশি।’

তিনি আরো বলেন, ‘আমি নিশ্চিত করতে চাই, ক্লাবটি যেভাবে এগিয়ে চলছে তার সঙ্গী থাকতে চাই এবং সর্বোচ্চ পর্যায়ে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য নিজের সব কিছু দিয়ে চেষ্টা করবো। ক্লাবের সমর্থক এবং প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে ধন্যবাদ- আমার ওপর তাদের আস্থা রাখার জন্য।

এমবাপের নতুন চুক্তির ফলে কী হবে পিএসজিতে?

কিলিয়ান এমবাপের সব ধরনের শর্ত মেনেই তাকে নতুন করে চুক্তিবদ্ধ করে নিয়েছে পিএসজি। এর অর্থ পার্ক ডি প্রিন্সেসে তার ক্ষমতার ব্যাপ্তি আরো বেড়ে যাবে। লিওনার্দোর পরিবর্তে নতুন একজন ফুটবল ডিরেক্টর নিয়োগ করা হবে এবং একই সঙ্গে মাওরিসিও পোচেত্তিনোকে বাদ দিয়ে এমবাপেদের চাওয়া অনুসারে নতুন একজন কোচ নিয়োগ করা হবে।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]