সরকারের কাছে ৪৫০ কোটি টাকা চেয়েছে বাফুফে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:৪২ পিএম, ২২ মে ২০২২

দেশের ফুটবলের পুনর্জাগরণসহ শক্তিশালী জাতীয় দল গঠনের লক্ষ্যে বছরব্যাপী নানা প্রতিযোগিতা আয়োজন, প্রশিক্ষণ এবং ফুটবল ফেডারেশনের কাঠামো শক্ত করতে চাই বিপুল অংকের টাকা। এই টাকা সংকুলানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) সরকারের কাছে একটি উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) জমা দিয়েছে। যেখানে চাওয়া হয়েছে প্রায় ৪৫০ কোটি টাকা।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, পুরো দেশের ফুটবল উন্নয়নের লক্ষ্যে আমরা প্রজেক্টটি জমা দিয়েছি। যেখানে পাঁচ বছরের পরিকল্পনা করা হয়েছে। অর্থ পাওয়ার পর থেকেই পাঁচ বছর গণনা শুরু হবে।

বড় এই প্রকল্পটি নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের মধ্যে কয়ে দফা সভাও হয়েছে বলে জানিয়েছেন সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

তিনি বলেছেন, ‘একটা ডিপিপি’র (উন্নয়র প্রকল্প প্রস্তাব) আওতায় ফুটবল উন্নয়নের জন্য সরকারের কাছে এই অর্থ চাওয়া হয়েছে। যার মাধ্যমে আমাদের ফুটবলের প্রধান প্রধান ক্ষেত্রগুলো; যেমন, পুরুষ জাতীয় ফুটবল দল, নারী জাতীয় ফুটবল দল, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, চ্যাম্পিয়নশিপ লিগগুলোকে আরো সুসংহত করার জন্য এই অর্থ ব্যবহার করা হবে।’

কেবল রাজধানীর ফুটবলই নয়, ৬৪ জেলার ফুটবল উন্নয়নের বিষয়টিও আছে এই উন্নয়ন প্রকল্পে। এই প্রকল্পের অর্থ বাফুফে বেশি ব্যবহার করবে সরাসরি ফুটবল উন্নয়নে। বাফুফে আশা করছে, এই অর্থ পাওয়া গেলে আগামী ৫ বছরে দেশের ফুটবলের চিত্রটা বদলে যাবে।

আরআই/এমএমআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]