কিংসের স্বপ্ন ভেঙে আঞ্চলিক সেমিফাইনালে মোহনবাগান

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১২ পিএম, ২৪ মে ২০২২

ভারতের ক্লাব গোকুলাম কেরালাকে হারিয়ে এএফসি কাপের আঞ্চলিক সেমিফাইনালে ওঠার যে স্বপ্ন বাঁচিয়ে রেখেছিল বসুন্ধা কিংস, সেই স্বপ্ন ভেঙে গেছে আরেক ভারতীয় ক্লাব মোহনবাগানের জয়ে।

মঙ্গলবার রাতে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে ভারতের মোহনবাগান যদি জিততে না পারতো তাহলে নকআউট পর্বে উঠে যেতো বাংলাদেশের ক্লাবটি।

কিন্তু মোহনবাগান সে সুযোগ দেয়নি। কলকাতার যুব ভারতী ক্রীড়াঙ্গনে গ্রুপের শেষ ম্যাচে মোহনবাগান জিতেছে ৫-২ গোলে। যে জয় দলটিকে তুলে দিলো আঞ্চলিক সেমিফাইনালে।

ঘরের মাঠে ভারতীয় ক্লাবটি এক চেটিয়ে প্রাধান্য নিয়ে খেলে হারিয়েছে মালদ্বীপের ক্লাবটিকে। প্রথমার্ধে স্বাগতিকরা এগিয়েছিল ২-১ গোলে। বিকেলের ম্যাচে বসুন্ধরা কিংসের জয়ে সব সম্ভাবনা শেষ হয়ে গিয়েছিল কেরালা আর মালদ্বীপের দলটির। শেষ ম্যাচের ওপর ভাগ্য নির্ভর করছিল কেবল মোহনবাগান আর বসুন্ধরা কিংসের।

শেষ পর্যন্ত ভাগ্যের শিঁকে ছিড়েছে মোহনবাগানের। আরো একবার তারা উঠে গেলো আঞ্চলিক সেমিফাইনালে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাবটির স্বপ্নভঙ্গের হ্যাটট্রিকও হয়ে গেলো। গত এএফসি কাপে মোহনবাগানের বিপক্ষে ড্র করে ছিটকে গিয়েছিল বাংলাদেশের ক্লাবটি।

‌'ডি' গ্রুপের ম্যাচে মোহনবাগান ও বসুন্ধরা কিংসের দুই জয়ে পয়েন্ট ৬ করে। কিন্তু টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী হেড টু হেড লড়াইয়ে মোহনবাগান জিতেছিল বলে তারাই পেলো পরের রাউন্ডের টিকিট। আরো একবার গ্রুপ পর্ব থেকে বিদায় বসুন্ধরা কিংসের।

আরআই/আইএইচএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]