কিংসের চার ফুটবলারকে বাদ দিয়েই এশিয়ান কাপের স্কোয়াড

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:০১ পিএম, ২৬ মে ২০২২

এএফসি কাপে ব্যথা পাওয়া বসুন্ধরা কিংসের চার ফুটবলার তারিক কাজী, মাসুক মিয়া জনি, মতিন মিয়া ও সুমন রেজাকে বাদ দিয়েই এশিয়ান কাপ বাছাইয়ের জন্য ২৩ সদস্যের স্কোয়াড চূড়ান্ত করেছেন জাতীয় ফুটবল দলের প্রধান কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা। এই চারজনের জন্য বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত চূড়ান্ত দল ঘোষণার অপেক্ষা করেছিলেন কোচ।

দুপুরে সংবাদ সম্মেলনে কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা যখন ২৭ জনের নাম ঘোষণা করেছিলেন তখনই আভাস দিয়েছিলেন এএফসি কাপে ব্যথা পাওয়া বসুন্ধরা কিংসের চার ফুটবলারের দলে ঢোকার সম্ভাবনা নেই ৯০ পার্সেন্ট। বাকি ১০ পার্সেন্ট সম্ভাবনা ছিল ডাক্তার ও ফিজিও'র শেষ পর্যবেক্ষণের ওপর। তারা খেলার জন্য ফিট নন- সন্ধ্যার আগে সেটা জেনে কোচ ক্যাবরেরা তার চূড়ান্ত দল ঠিক করেছেন।

যে ২৩ জন নিয়ে কোচ ইন্দোনেশিয়া যাচ্ছেন তাদের মধ্যে নতুন মুখ গোলরক্ষক নাঈম, ফরোয়ার্ড সাজ্জাদ হোসেন ও মিডফিল্ডার পাপন সিংহ। কোচ আগেই বলেছেন, এই দলে নতুন যারা ঢুকলেন তাদের জন্য দারুণ সুযোগ নিজেদের প্রমাণের।

বাংলাদেশ স্কোয়াড

আনিসুর রহমান জিকো, মোহাম্মদ নাঈম, আশরাফুল ইসলাম রানা, ইয়াসিন আরাফাত, বিশ্বনাথ ঘোষ, রিমন হোসেন, টুটুল হোসেন বাদশা, রায়হান হাসান, রহমত মিয়া, রিয়াদুল হাসান, ইসা ফয়সাল, সোহেল রানা, আতিকুর রহমান ফাহাদ, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন, মেরাজ হোসেন অপি, জামাল ভূঁইয়া, পাপন সিং, জাফর ইকবাল, ফয়সাল আহমেদ ফাহিম, সাজ্জাদ হোসেন ও মাহবুবুর রহমান সুফিল।

আরআই/আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]