লিভারপুলের দাপুটে প্রথমার্ধে ‘ভার’-এ রিয়ালের গোল বাতিল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৩৫ এএম, ২৯ মে ২০২২

সমর্থকদের মাঠের বাইরের ঝামেলায় ৩৬ মিনিট দেরিতে শুরু হয়েছে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল, যেখানে ইউরোপসেরার লড়াই চলছে লিভারপুল আর রিয়াল মাদ্রিদের মধ্যে। প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্যভাবে।

ফ্রান্সের রাজধানী প্যারিসে ফাইনাল ম্যাচটিতে প্রথমার্ধে দাপট দেখিয়েই খেলেছে লিভারপুল। সেই হিসেবে বলতে গেলে পাত্তাই পায়নি রিয়াল। তবে গোলটি পেয়ে যাচ্ছিল তারাই।

সেই ‘জাদুকর’ বেনজেমা প্রথমার্ধের শেষদিকে এসে বল জড়িয়েছিলেন জালে। তবে অনেকটা সময় ‘ভার’ দেখে বারবার রিপ্লে টেনে অফসাইডের কারণে গোলটি বাতিল করেন রেফারি।

প্রথমার্ধে লক্ষ্যমতো ওই একটি শটই নিতে পারে রিয়াল। অন্যদিকে ১০টি শট নেয় লিভারপুল, যার মধ্যে ৫টি ছিল লক্ষ্যে।

ম্যাচের ১৬ মিনিটের মাথায় মোহামেদ সালাহর ক্লোজ রেঞ্জ শট বাঁদিকে ঝাঁপিয়ে ফেরান রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়া। ২১ মিনিটে সাদিও মানে তো গোলই পেয়ে যাচ্ছিলেন প্রায়, এবারও কর্তোয়ায় বেঁচে যায় রিয়াল।

আরও পড়ুন>>>তিন দফায় পেছানোর পর শুরু চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল

৪২ মিনিটে ফেদেরিকো ভালভার্দের থ্রো বল একদম এলিসনের সামনে পেয়ে গিয়েছিলেন বেনজেমা। দুই তিনবার লিভারপুল গোলরক্ষককে কাটিয়ে শট নিতে না পেরে তিনি ঠেলে দেন ভালভার্দের দিকে, তার কাছ থেকে আবার বল পেয়ে বেনজেমা জড়ান জালে।

কিন্তু অফসাইডের কারণে গোলটি পায়নি রিয়াল। ‘ভার’-এ সিদ্ধান্তটি নিতে অনেক সময় লেগেছে রেফারির। শেষ পর্যন্ত গোলটি বাতিল করেন তিনি।

 

এমএমআর/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]