ফুটবলের ৪৫০ কোটি টাকা ব্যয় নির্ধারণে কর্মশালা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ১৫ জুন ২০২২

দেশের ফুটবল উন্নয়নের জন্য পাঁচ বছরের পরিকল্পনা করে তা বাস্তবায়নের জন্য সরকারের কাছে ৪৫০ কোটি টাকা চেয়েছে বাফুফে। এটা পুরনো খবর। নতুন খবর হলো এই ৪৫০ কোটি টাকা কিভাবে ফুটবলের উন্নয়নে ব্যয় করা হবে তা নিয়ে বাফুফের সঙ্গে সম্পৃক্ত সবাইকে নিয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ও জাতীয় ক্রীড়া পরিষদের আয়োজনে বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে এক কর্মশালা।

জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের ষষ্ঠতলার সভাকক্ষে অর্ধদিনব্যাপী এই কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।

বাংলাদেশের ফুটবলের পুনর্জাগরণসহ শক্তিশালী জাতীয় ফুটবল দল গঠনের লক্ষ্যে বছরব্যাপী ফুটবল লিগ ও অন্যান্য প্রতিযোগিতাসমূহ আয়োজন, প্রশিক্ষণ প্রদান ও একাডেমি পরিচালনাসহ ফুটবল ফেডারেশনকে শক্তিশালীকরণের লক্ষ্যে আগামী পাঁচ বছর মেয়াদী একটি ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রপোজাল (ডিপিপি) তৈরির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এ লক্ষ্যে বছরব্যাপী ফুটবল প্রতিযোগিতাসমূহ আয়োজন, প্রশিক্ষণ প্রদান এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) শক্তিশালীকরণ শীর্ষক প্রস্তাবিত প্রকল্পের সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্নের জন্য এই কর্মশালার আয়োজন করা হয়েছে।

উক্ত কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মেজবাহ উদ্দিন ও জাতীয় ক্রীড়া পরিষদের সচিব (অতিরিক্ত সচিব) পরিমল সিংহ।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।