গুরুকে জয় ও গোল উৎসর্গ করলেন সাবিনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:১৩ পিএম, ২৩ জুন ২০২২
গুরু আকবর আলীকে জয় ও গোল উৎসর্গ সাবিনার

এইতো কিছুদিন আগে বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) পুরস্কার নিতে সাতক্ষীরা থেকে ঢাকায় আসার পথে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন সাবিনা খাতুনকে ফুটবলার বানানো কোচ আকবর আলী। সাতক্ষীরা থেকে কেবল নারী ফুটবলারই নয়, অন্যান্য ডিসিপ্লিনের খেলোয়াড় তৈরির কারিগরও ছিলেন আকবর আলী।

নিজের ক্যারিয়ার নিয়ে যখনই কথা বলেন সাবিনা খাতুন তার মুখে গুরু আকবর আলীর কথাই বেশি শোনা যায়। প্রিয় কোচ মারা যাওয়ার পর বৃহস্পতিবার প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলেলেন সাবিনা খাতুন। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ ৬-০ গোলে হারিয়েছে মালয়েশিয়াকে।

ওই ৬ গোলের একটি করেছেন অধিনায়ক সাবিনা খাতুন। ম্যাচের পর সাবিনা খাতুন নিজের গোল এবং মালয়েশিয়ার বিপক্ষে বড় জয় উৎসর্গ করেছেন তার প্রিয় কোচ সদ্য প্রয়াত আকবর আলীকে।

নিজের ফেসবুক পেজে সাবিনা খাতুন আকবর আলীর ছবি এবং নিজের খেলার দৃশ্য পোস্ট করে লিখেছেন, ‘আজকের এই জয়, আমার এ গোল আপনাকে উৎসর্গ করলাম। ওপারে ভালো থাকবেন সেই দোয়া করি। আমিন।

দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলতে মালয়েশিয়া জাতীয় নারী ফুটবল দল এখন ঢাকায়। বৃহস্পতিবার (২৩ জুন) প্রথম ম্যাচে সফরকারী দলটি স্বাগতিকদের কাছে হেরেছে ৬-০ গোলে। দ্বিতীয় ম্যাচ রোববার সন্ধ্যা ৬টায়।

বাংলাদেশ পাঁচ বছর আগে মালয়েশিয়ার বিপক্ষে সর্বশেষ ম্যাচ খেলেছিল। ওই ম্যাচে মালয়েশিয়া জিতেছিল ২-১ গোলে। সেই বাংলাদেশ এবার দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মালয়েশিয়ার মেয়েদের বিরুদ্ধে চরম প্রতিশোধ নিলো।

আরআই/ইএ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - jag[email protected]