এলিট একাডেমিতে খেলোয়াড় যোগান দেবে স্কুল ফুটবল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১৭ পিএম, ২৭ জুন ২০২২

স্কুল ফুটবলের প্রথম পর্ব থেকে বাছাই করা হয়েছে ৪০ জন প্রতিভাবান খেলোয়াড়। আরও বাছাই করা হবে মঙ্গলবার শুরু হতে যাওয়া চূড়ান্ত পর্ব থেকে।

দুই পর্বে বাছাই করা খেলোয়াড়দের ট্রেনিং দেওয়া হবে বাফুফে এলিট একাডেমিতে। সোমবার বাফুফে ভবনে স্কুল ফুটবলের চূড়ান্ত পর্ব উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন স্কুল ফুটবল কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া।

স্কুল ফুটবলের চূড়ান্ত পর্ব হবে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়াম ও পল্টন আউটার স্টেডিয়াম। গত ১২ মে সারা দেশের ৫১টি দল নিয়ে আট অঞ্চলে শুরু হয়েছিল স্কুল ফুটবলের প্রাথমিক পর্ব। সেখান থেকে আটটি আঞ্চলিক চ্যাম্পিয়ন দল ঢাকায় খেলবে চূড়ান্ত পর্বে।

‘ক’ গ্রুপে রয়েছে হবিগঞ্জের আলী ইদ্রিস হাইস্কুল, পটুয়াখালীর লতিফ মিউনিসিপ্যাল সেমিনারি, নীলফামারীর ছমির উদ্দিন স্কুল ও যশোর বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়। ‘খ’ গ্রুপে খেলবে টাঙ্গাইলের সূতী ভি,এম পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, নাটোরের সরকারি বালক উচ্চ বিদ্যালয়, মাদারীপুরের আলহাজ্ব আমিন উদ্দিন উচ্চ বিদ্যালয় ও নোয়াখালীর অরুন চন্দ্র উচ্চ বিদ্যালয়।

গ্রুপ পর্বের খেলা শেষে দুই গ্রুপের সেরা চার দল নিয়ে হবে সেমিফাইনাল। স্কুল ফুটবলের চ্যাম্পিয়ন দল প্রাইজমানি পাবে ১ লাখ টাকা। রানার্সআপ দল পাবে ৫০ হাজার টাকা।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন বাফুফের স্কুল কমিটির চেয়ারম্যান বিজন বড়ুয়া, বাফুফের ফিফা ফ্যাইনান্স কনসালটেন্ট রফিকুল ইসলাম।

আরআই/এমএমআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]