উড়তে থাকা সাইফকে মাটিতে নামালো স্বাধীনতা কেসি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৪৮ পিএম, ২৮ জুন ২০২২

টানা পাঁচ ম্যাচ জেতা সাইফ স্পোর্টিং ক্লাবকে মাটিতে নামিয়েছে স্বাধীনতা ক্রীড়া সংঘ। মঙ্গলবার মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে সাইফকে ২-১ গোলে হারিয়ে চমক দেখিয়েছে পয়েন্ট টেবিলের তলানীতে থাকা স্বাধীনতা ক্রীড়া সংঘ। প্রথমার্ধের খেলা গোলশূন্য ছিল।

৯ মিনিটে পেনাল্টি পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেনি সাইফ স্পোর্টিং ক্লাব। নাইজেরিয়ান এমফন সানডে উদোহকে বক্সে ফেলে দিয়েছিলেন স্বাধীনতা ক্রীড়া সংঘের ডিফেন্ডার সজল ইসলাম। এমেকা ওগবাগের দুর্বল শট ঠেকিয়ে দেন স্বাধীনতার গোলরক্ষক সারোয়ার জাহান।

১৮ মিনিটে অল্পের জন্য গোলের সুযোগ হাতছাড়া হয় সাইফের। এমফনের নেয়া শট বাঁ-দিকে ঝাঁপিয়ে দলকে বিপদমুক্ত করেন স্বাধীনতার গোলরক্ষক সারোয়ার। ৪১ মিনিটে সাইফ এসসির ভুল পাসে গোলের সুযোগ তৈরি করে স্বাধীনতা ক্রীড়া সংঘ। ডিফেন্ডার সজলের পাস থেকে বল পেয়ে ফরোয়ার্ড জাহেদুল আলম যে শটটি নেন, সেটি সাইফের গোলরক্ষক মিতুল ঠেকিয়ে দিলে বেঁচে যায় সাইফ।

৫৮ মিনিটে গোল করে লিড নেয় সাইফ এসসি (১-০)। আসরর গফুরবের বক্সে ফেলা ক্রস থেকে পোস্টে হেড নেন মিরাজ হোসেন। স্বাধীনতার গোলরক্ষক সারোয়ার পাঞ্চ করলে বল গিয়ে পোস্টে লেগে ফিরে আসে। সেই ফিরতি হেডে গোল করে দলকে এগিয়ে নেন এমেকা ওগবাগ।

৬৭ মিনিটে সমতায় ফেরে স্বাধীনতা জাহেদুল আলমের পাস থেকে গোল করেন জিল্লুর রহমান। সাইফের খেলোয়াড়রা অফসাইড ভেবে দাঁড়িয়ে থাকার সুবিধা কাজে লাগায় স্বাধীনতা। ৮৪ মিনিটে পেনাল্টি থেকে এগিয়ে যায় স্বাধীনতা।

বক্সের ভেতর সাইফের ডিফেন্ডার রিয়াদুল হাসান রাফির হাতে বল লাগলে সঙ্গে সঙ্গে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে গোল করেন দলকে এগিয়ে নেন স্বাধীনতার সার্বিয়ান ডিফেন্ডার ইভান মারিক। দুই হলুদ কার্ডের শাস্তিতে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন সাইফের অধিনায়ক রাফি।

এই হারে রানার্সআপ হওয়ার লড়াইয়ে একটা ধাক্কা খেলো দিয়েগো ক্রুসিয়ানির সাইফ। ১৭ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে। দ্বিতীয় জয়ে ৯ পয়েন্ট নিয়ে সবার নিচে স্বাধীনতা ক্রীড়া সংঘ।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]