অবৈধ ফুটবলার খেলিয়ে জিতেও হারলো নৌবাহিনী

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৫:২০ পিএম, ৩০ জুন ২০২২

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে একজন অবৈধ খেলোয়াড় খেলিয়ে বিপাকে পড়েছে বাংলাদেশ নৌবাহিনী দল। খেসারত হিসেবে সেমিফাইনালে উঠেও তাদের বিদায় নিতে হয়েছে অপবাদ মাথায় নিয়ে। বাংলাদেশ নৌবাহিনীর পরিবর্তে এখন সেমিফাইনাল খেলবে ময়মনসিংহ জেলা দল।

অবৈধ ফুটবলার খেলানোর ঘটনা জানাজানি হয়েছিল ২৫ জুন গ্রুপ ‘খ’-এর ময়মনসিংহ ও নৌবাহিনীর ম্যাচের পর। ওই ম্যাচে বাংলাদেশ নৌবাহিনী জিতেছিল ১-০ গোলে।

ম্যাচের পর একজন খেলোয়াড় নিয়ে অভিযোগ তোলে ময়মনসিংহ জেলা দল। তাদের অভিযোগ ওই খেলোয়াড় টুর্নামেন্টের প্রথম রাউন্ডে বিকেসএপিতে খেলেছেন। বাইলজ অনুযায়ী এক দলে খেলা কেউ অন্য দলে খেলতে পারবেন না।

চূড়ান্ত পর্বের গ্রুপ ম্যাচ শেষে সেমিফাইনালের আগে বৃহস্পতিবার সকালে বাফুফের ডিসিপ্লিনারি কমিটির ভার্চুয়াল সভায় অবৈধ ফুটবলার খেলানো নিয়ে আলোচনা হয় এবং ময়মনসিংহের অভিযোগ প্রমাণিত হয়েছে। যে কারণে ওই ম্যাচে ময়মনসিংহকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করলে বাংলাদেশ নৌবাহিনী সেমিফাইনাল থেকে বাদ পড়ে যায়।

ওই ফুটবলার ও বাংলাদেশ নৌবাহিনীকে সতর্ক করে দিয়েছে বাফুফের ডিসিপ্লিনারি কমিটি। টুর্নামেন্টের প্রথম পর্বে একটি দল খেলোয়াড় নিবন্ধিত করতে পেরেছিল ১৮ জন। চূড়ান্ত পর্বে ৫ জন বাড়িয়ে ২৩ জন করা হয়েছিল। নতুন ৫ জনের মধ্যেই বিকেএসপিতে খেলা ফুটবলারকে নিবন্ধিত করেছিল বাংলাদেশ নৌবাহিনী।

জাতীয় চ্যাম্পিয়নশিপের গ্রুপভিত্তিক ২০ ম্যাচ হয়েছে মাদারীপুর আচমত আলী খান স্টেডিয়ামে। দুটি সেমিফাইনাল ও ফাইনাল হবে কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে।

শুক্রবার দুটি সেমিফাইনাল অনুষ্ঠিত হবে। প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ সেনাবাহিনী ও ময়মনসিংহ জেলা দল, দ্বিতীয় সেমিফাইনালে মাগুড়ার প্রতিপক্ষ চট্টগ্রাম। ফাইনাল সোমবার।

আরআই/এমএমআর/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]