রিয়ালে যাওয়ার গুঞ্জনের মধ্যেই লিভারপুলের সঙ্গে বড় চুক্তি সালাহর

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ০২ জুলাই ২০২২

গত কয়েকদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে, সাদিও মানের পর তাহলে কী লিভারপুল ছেড়ে যাচ্ছেন মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ? রিয়াল মাদ্রিদের আগ্রহের কাছে হেরে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি?

রিয়াল মাদ্রিদের হয়ে খেলার জন্য ক্লাব ছাড়ার তুমুল গুঞ্জনের মধ্যেই মোহাম্মদ সালাহ নতুন চুক্তি করে ফেললেন লিভারপুলের সঙ্গে। তাও এক-দুই বছরের জন্য নয়। লিভারপুলের ওয়েব সাইটে দেয়া তথ্য অনুযায়ী লম্বা সময়ের জন্য চুক্তিটি করা হয়েছে। তবে তা কত বছরের জন্য জানায়নি তারা।

তবে কয়েকটি মিডিয়া দাবি করছে, ৫ বছরের জন্য চুক্তিটা হয়েছে। অর্থ্যাৎ আগামী ২০২৭ সাল পর্যন্ত লিভারপুলের জার্সিতে খেলবে মিশরীয় এই তারকা।

মৌসুম শেষ হওয়ার পর দলবদলের বাজারে যখন মোহাম্মদ সালাহর ক্লাব ছেড়ে দেয়ার জোর গুঞ্জন শোনা যাচ্ছিল, লিভারপুলে তার ভবিষ্যৎ নিয়ে একটা শঙ্কার কালো মেঘ জমেছিল, তখনই অল রেডদের পক্ষ থেকে নতুন চুক্তির ঘোষণা এলো।

কেউ কেউ দাবি করছেন, সালাহর সঙ্গে তিন বছরের জন্য চুক্তি করা হয়েছে। এর মধ্যে এখনও একটি বছর বাকি রয়েছে তার। পুরনো যে চুক্তি অলরেডদের সঙ্গে তিনি করেছিলেন, তার মেয়াদ শেষ হবে আগামী বছর (২০২৩ সালে)।

চুক্তি স্বাক্ষরের পর সালাহ বলেন, ‘আমি খুবই খুশি। এই ক্লাবের হয়ে যে সব শিরোপা জিতেছি সে সব নিয়েও আমি আনন্দিত। আমাদের সবার জন্যই এটা একটি সুখের দিন।’

চুক্তি সাক্ষর অনুষ্ঠান আয়োজন করতে কিছুটা বিলম্ব হয়েছে। যে কারণে গুঞ্জনের ডাল-পালা বিস্তার লাভ করেছে সবচেয়ে বেশি। এ নিয়ে সালাহ বলেন, ‘কিছুটা সময় নিতে হয়েছে আমাদেরকে। আমার নিজের চিন্তাও ছিল চুক্তি নবায়ন করার বিষয়ে। এখন তো সব কিছু হয়ে গেছে। এখন আমরা শুধু খেলার দিকেই মনযোগী হবো।’

২০১৭ সালে এএস রোমা থেকে লিভারপুলে যোগ দেন সালাহ। এরপর থেকে লিভারপুলের হয়ে ২৫৪ ম্যাচ খেলে ১৫৬টি গোল করেন তিনি।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]