সেই নারীর আইনজীবীর কাছে ক্ষতিপূরণের দাবিতে রোনালদোর মামলা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৭ পিএম, ০৩ জুলাই ২০২২

প্রায় এক যুগেরও বেশি আগে ঘটে যাওয়া ঘটনায় আমেরিকান আদালতে ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে ধর্ষনের মামলা করেছিলেন ক্যাথরিন মায়োরগা নামের এক নারী। দীর্ঘ শুনানির পর জুনের দ্বিতীয় সপ্তাহেই রায় ঘোষণা করা হয় এবং রোনালদোকে মুক্তি দেয়া হয় এই মামলা থেকে। ক্যাথেরিন মায়োরগার অভিযোগকে খারিজ করে দেন বিচারক।

এবার সেই ক্যাথরিন মায়োরগার আইনজীবির কাছ থেকে ৬ লাখ ২৬ হাজার ডলার (প্রায় ৫ কোটি ৮৫ লাখ টাকা) ক্ষতিপূরণ দাবি করে উল্টো মার্কিন আদালতে আবেদন জানিয়েছেন রোনালদো।

আদালতে জমা দেয়া নথি থেকে জানা যাচ্ছে, রোনালদোর অ্যাটর্নি পিটার ক্রিশ্চিয়ানসেন ইউএস ডিস্ট্রিক্ট জর্জ জেনিফার ডোরসির কাছে আবেদন জানিয়েছেন ক্যাথরিন মায়োরগার আইনজীবি লেজল মার্ক স্টোভালকেই এই ক্ষতিপূরণের অর্থ দিতে হবে। তিনি ব্যক্তিগতভাবে এই অর্থের জন্য দায়ী।

স্টোভালের কাছে ফোন করে কিংবা মেসেজ পাঠিয়ে প্রতিক্রিয়া জানতে চাওয়া হয়েছিল। কিন্তু তিনি এ নিয়ে এখনও কোনো আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাননি। তার সহযোগি লারিসা দ্রোহোবিকজারের কাছে কাছে মেসেজ পাঠানোর পরও কোনো উত্তর পাওয়া যায়নি। তবে, তারা আনুষ্ঠানিকভাবে ৮ জুলাই আদালতে নিজেদের বক্তব্য উপস্থাপন করবে বলে জানা গেছে।

জুনের ১০ তারিখ ডিস্ট্রিক্ট জর্জ জেনিফার ডোরসি রোনালদো বিরুদ্ধে করা ধর্ষন মামলা খারিজ করে দেন। পাশাপাশি ৪২ পৃষ্ঠার রায়ে রোনালদোর সঙ্গে করা খারাপ আচরণের কারণে শাস্তির মুখে পড়তে হবে ক্যাথরিনের আইনজীবী লেজল মার্ক স্টোভালকে জানিয়ে দেয়া হয়। একই সঙ্গে কোর্টে উপস্থাপিত কাগজপত্র বেশিরভাগই সাজানো ছিল বলে উল্লেখ করেন বিচারক।

আইএইচএস/

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]