একাদশে ছিলেন না রোনালদো, প্রথম ম্যাচেই হেরে গেলো ম্যানইউ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ০৭ আগস্ট ২০২২

ক্রিশ্চিয়নো রোনালদোকে একাদশের বাইরে রেখে প্রিমিয়ার লিগের প্রথম ম্যাচের একাদশ সাজিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিন টেন হাগ। নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে ডাগআউটে বসেই পর্তুগিজ তারকা দেখেছিলেন ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের কাছে দলের দুই গোল হজম করে ফেলা।

অবশেষে ৫৩ মিনিটে ফ্রেডের পরিবর্তে রোনালদোকে মাঠে নামিয়েছিলেন হাগ। কিন্তু লিগের প্রথম ম্যাচে হার এড়াতে পারেনি সাবেক চ্যাম্পিয়নরা। রোববার ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হেরে গেছে ব্রাইটনের কাছে।

নিজেদের খাতায় একটি গোল যোগ হলেও সেটা করতে পারেনি ম্যানইউ। ব্রাইটনের আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাচ অ্যালিস্টার নিজেদের জালে বল পাঠালে হারের ব্যবধান কমে ম্যানইউ'র।

ম্যানইউ ছেড়ে যাওয়ার গুঞ্জনের মধ্যেই লিগের প্রথম ম্যাচ খেললেন রোনালদো। এখনও তিনি ম্যানইউ ছেড়ে যেতে চান। ক্লাব থেকে ছাড়পত্র পেলেই তিনি অন্য কোনো ক্লাবে নাম লেখাবেন। যাতে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারেন।

যে কারণে ক্লাবের প্রাক মৌসুম প্রস্তুতি মিশনে থাইল্যান্ড এবং অস্ট্রেলিয়া যাননি রোনালদো। ঘরের মাঠে একটি প্রস্তুতি ম্যাচ খেললেও ম্যাচের মাঝপথে মাঠ থেকে বের হয়ে যাওয়ার কারণে সমালোচিত হন। অবশেষে প্রথম ম্যাচে আধঘণ্টার জন্য মাঠে নামলেও দলের পরাজয় এড়াতে পারেননি।

গত লিগে দুই দলের অবস্থান ছিল প্রায় কাছাকাছি। ম্যানচেস্টার ইউনাইটেড লিগ শেষ করেছিল ষষ্ঠ স্থানে থেকে, ব্রাইটনের অবস্থান ছিল ৯। দুই দলের লড়াইয়ের প্রথমার্ধেই জোড়া গোল করে ২-০ ব্যবধানে এগিয়ে যায় অতিথি দলটি। ঘরের ম্যাঠে ব্যবধান কমানো গোলটি তারা উপহার পায় ৬৮ মিনিটে।

ব্রাইটনের চমক দেখানো এই জয়ে বড় অবদান দলটির জার্মান মিডফিল্ডার পাসকাল গ্রোবের। ৩০ ও ৩৯ মিনিটে গোল করে দলের জয়ের পথ সুগম করেন ৩১ বছর বয়সী এই জার্মান।

চেলসি, আর্সেনাল প্রিমিয়ার লিগ জয় দিয়ে শুরু করলেও নতুন কোচের অধীন ম্যানচেস্টার ইউনাইটেডের ভাগ্য বদলালো না। আগের রাতে বর্তমান রানার্সআপ লিভারপুল কোন রকমে ফুলহামের বিপক্ষে হার এরালেও শিরোপার আরেক প্রত্যাশী ম্যানইউ'র শুরুটা হলো হার দিয়ে। রাতেই বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি মাঠে নামছে ওয়েস্টহাম ইউনাইটেডের বিপক্ষে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।