রোনালদো চলে যাওয়ায় ‘উচ্চাকাঙ্ক্ষী হয়েছেন’ বেনজেমা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৮ এএম, ১০ আগস্ট ২০২২

চলতি বছরের ব্যালন ডি অর জয়ের ক্ষেত্রে অন্যতম হট ফেবারিট রিয়াল মাদ্রিদের ফরাসি তারকা করিম বেনজেমা। অঘটন না ঘটলে অক্টোবরে বেনজেমার হাতেই উঠতে চলেছে এবারের ব্যালন ডি অর। গত মৌসুমে রিয়ালের স্প্যানিশ লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ে অগ্রণী ভূমিকা রেখেছিলেন বেনজেমা।

তার মতে, ২০১৮ সালে ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছেড়ে যাওয়ার পর সাফল্যের ক্ষুধা বেড়ে গেছে তার। তবে একসঙ্গে খেলার সময় রোনালদোর সহায়তায় আরও ভালো খেলোয়াড় হতে পেরেছেন বলেও জানিয়েছেন বেনজেমা। ২০১৮ সালে রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছিলেন রোনালদো।

পর্তুগিজ সুপারস্টারের ক্লাব ছাড়ার পর রিয়ালের গোল করার গুরুদায়িত্ব বর্তায় বেনজেমার কাঁধে। যা বেশ ভালোভাবেই পালন করে চলেছেন বেনজেমা। ২০০৯ সালে লিওন থেকে রিয়ালে আসার পর রোনালদোর সঙ্গে খেলা ৯ মৌসুমে মাত্র দুইবার ২০’র বেশি গোল করেছিলেন বেনজেমা।

তবে রোনালদো চলে যাওয়ার পর গত চার মৌসুমেই ২০টির বেশি গোল করেছেন তিনি। এই চার মৌসুমে সব প্রতিযোগতিয়া মিলিয়ে ১৩১ গোল করে রিয়ালকে নানান সাফল্য এনে দিয়েছেন ৩৪ বছর বয়সী এ তারকা ফরোয়ার্ড। রোনালদোর চলে যাওয়ার ফলেই মূলত সাফল্যের জন্য ক্ষুধাটা বেড়েছে বেনজেমার।

বুধবার ফ্রাংকফুর্টের বিপক্ষে উয়েফা সুপার কাপের ম্যাচে নামার আগে সংবাদ সম্মেলনে বেনজেমা বলেছেন, ‘এটি সত্যি যে, সে (রোনালদো) চলে যাওয়ার পর আমি অনেক গোল করেছি। তবে সে যখন ছিল, তখন আমি তাকে অ্যাসিস্ট করতাম এবং সেও মাঠ ও মাঠের বাইরে আমাকে অনেক সাহায্য করেছে।’

তিনি আরও যোগ করেন, ‘তবে আমি জানতাম আমি আরও ভালো খেলতে পারি। যখন সে চলে গেলো, তখনই বুঝতে পেরেছি এখনই সময় নিজের খেলা বদলানোর এবং লক্ষ্য আরও বড় করার। যা এখন পর্যন্ত বেশ ভালোভাবেই চলছে। প্রতি বছর আমি চেষ্টা করি বিশ্বের সেরা ক্লাবটির জন্য নিজের সর্বোচ্চ দেওয়ার।’

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।