নেইমারের জোড়া গোলে পিএসজির বড় জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৫ এএম, ১৪ আগস্ট ২০২২

ইনজুরি ও মাঠের বাইরের নানান ঘটনাকে একপাশে রাখলে তিনি যে বরাবরই বিশ্বসেরাদের একজন- তা আরও একবার প্রমাণ করে দেখালেন ব্রাজিলের তারকা ফরোয়ার্ড নেইমার জুনিয়র। ফ্রেঞ্চ লিগ ওয়ানে প্যারিস সেইন্ট জার্মেইর হয়ে দ্বিতীয় ম্যাচে মপলিয়েরের বিপক্ষেও সপ্রতিভ নেইমার, করেছেন জোড়া গোল।

রোববার রাতে নিজেদের ঘরের মাঠের ম্যাচে নেইমারের জোড়া গোলে ৫-২ ব্যবধানে সহজ জয় পেয়েছে পিএসজি। একটি করে গোল করেছেন কাইলিয়ান এমবাপে ও রেনাতো সানচেজ; অন্যটি ছিল আত্মঘাতী।ক্লারমন্ত ফুটের বিপক্ষে লিগে পিএসজির প্রথম ম্যাচে এক গোলের সঙ্গে তিনটি অ্যাসিস্ট করেছিলেন নেইমার।

মপলিয়েরকে পাঁচ গোল দেওয়ার মাধ্যমে লিগ ওয়ানের প্রায় ৬১ বছর পর পুরোনো রেকর্ড মনে করিয়ে দিয়েছে পিএসজি। ১৯৬১-৬২ মৌসুমের লিগ ওয়ানে প্রথম দুই ম্যাচে পাঁচটি করে গোল দিয়েছিল রেইমস। এবার ২০২২-২৩ মৌসুমে একই কীর্তি গড়লো ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

ম্যাচে পিএসজির গোল হতে পারতো আরও বেশি। ম্যাচের ২৩ মিনিটে পেনাল্টি পেয়েও সেটি কাজে লাগাতে পারেননি এমবাপে। দুই মিনিট পর লিওনেল মেসির দারুণ ফ্রি-কিক অসাধারণ ক্ষিপ্রতায় ফেরায় মপলিয়ের গোলরক্ষক। শেষ পর্যন্ত ৩৯ মিনিটে ফালায়ে সাকোর আত্মঘাতী গোলে লিড পায় পিএসজি।

বিরতিতে যাওয়ার আগে আবারও হ্যান্ডবল করে পিএসজিকে পেনাল্টি উপহার দেয় মপলিয়ের। এবার কোনো ভুল করেননি নেইমার। সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন তিনি। দ্বিতীয়ার্ধে ফিরে ম্যাচের ৫১ মিনিটের সময় দলের তৃতীয় ও নিজের দ্বিতীয় গোলটিও করেন নেইমার।

মিনিট সাতেক পর এক গোল ফেরত দেন ওয়াহবি খাজরি। তবে ৬৯ মিনিটে কাইলিয়ান এমবাপের গোলে হালিপূরণের মাধ্যমে জয়ও প্রায় নিশ্চিত করে ফেলে পিএসজি। ম্যাচের ৮৭ মিনিটে শেষ গোল করেন রেনাতো সানচেজ। অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পরাজয়ের ব্যবধান কমান এনজো জিয়ান্নি।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।