সুযোগ হারিয়ে হতাশায় শুরু বার্সেলোনার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ এএম, ১৪ আগস্ট ২০২২

দলের সমস্যা সমাধানে এবারের দলবদলের মৌসুমে একঝাঁক খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে স্প্যানিশ ক্লাব বার্সেলোনা। কিন্তু সমস্যা দেখা দিয়েছিল সেসব খেলোয়াড়দের নিবন্ধন নিয়ে। মাঠে নামার আগে সেটিও নিষ্পত্তি করে স্প্যানিশ ক্লাবটি। তবু ম্যাচে মেলেনি কাঙ্ক্ষিত ফলাফল।

শনিবার রাতে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে রায়ো ভায়োকানোর বিপক্ষে ঘরের মাঠেও জিততে পারেনি জাভি হার্নান্দেজের শিষ্যরা। একের পর এক সুযোগ মিসের হতাশায় মাঠ ছাড়তে হয়েছে গোলশূন্য ড্র নিয়ে। গোলরক্ষক টের স্টেগানের দৃঢ়তায় উল্টো পরাজয়ের হাত থেকে বেঁচেছে তারা।

অথচ পুরো ম্যাচে একের পর এক আক্রমণ করে গেছেন রবার্ট লেওয়ানডস্কি, ওসুমানে দেম্বেলে, রাফিনহারা। ম্যাচের প্রায় ৭০ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল বার্সেলোনার দখলে। গোলের জন্য অন্তত ২১টি শট করে মাত্র ছয়টি লক্ষ্য বরাবর রাখতে পেরেছে তারা। কিন্তু পায়নি কোনো গোল।

ম্যাচের ১২ মিনিটে একবার বল জালে জড়ান লেওয়ানডস্কি। কিন্তু তিনি অফসাইডে থাকায় বাতিল হয়ে যায় সেটি। পরে ২০ মিনিটের সময় লেওয়ানডস্কির পাসে দেম্বেলের জোরালো শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। প্রথমার্ধে আরও বেশ কয়েকটি জোরালো আক্রমণ করেও লাভ হয়নি বার্সার।

দ্বিতীয়ার্ধে সবচেয়ে উল্লেখযোগ্য ঘটনা ছিল শেষ বাঁশি বাজার ঠিক আগে দিয়ে। প্রতিপক্ষের তারকা ফরোয়ার্ড রাদামেল ফ্যালকাওকে কড়া ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ডের ফলে লাল কার্ড দেখেন বার্সার অধিনায়ক সার্জিও বুসকেটস। যে কারণে পরের ম্যাচটি খেলতে পারবেন না বুসকেটস।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।