মেসি না রোনালদো? দ্বিধায় পড়ে গেলেন এমবাপে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৮ এএম, ১৪ আগস্ট ২০২২

শৈশবে ক্রিশ্চিয়ানো রোনালদোকে আইডল মেনে ফুটবলার হওয়ার স্বপ্ন দেখেছেন কাইলিয়ান এমবাপে। আর এখন তিনি প্যারিস সেইন্ট জার্মেই ক্লাবে খেলছেন রোনালদোর চির প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসির সতীর্থ হিসেবে। চলতি মৌসুমে ক্লাব বদলের সুযোগ থাকলেও মেসির সঙ্গেই থেকে গেছেন এ ফরাসি তরুণ।

তাই একদিকে যখন শৈশবের নায়ক ও অন্যদিকে বর্তমান সতীর্থ, তখন এমবাপের পক্ষে যেকোনো একজনকে বেছে নেওয়া অগ্নিপরীক্ষার মতোই। যে পরীক্ষায় উত্তর না দেওয়াই অধিক শ্রেয় মনে করলেন ২০১৮ সালের বিশ্বকাপজয়ী এ উদীয়মান তারকা।

মেসি-রোনালদোর মধ্যে একজনকে বেছে নিতে বলা হলে এমবাপে উত্তর দেন, ‘প্রতি বছর আমি ভাবতাম, এবার ব্যালন ডি অর কে জিতবে? মেসি নাকি রোনালদো? আমি কার দিকে যাবো? বিষয়টা এমন যেনো বাবা-মায়ের মধ্যে যেকোনো একজনকে বেছে নিতে হবে।’

তিনি আরও যোগ করেন, ‘আমাদের প্রজন্মের জন্য ব্যালন ডি অর মানেই মেসি ও রোনালদোর মধ্যে লড়াই। ব্যালনের ব্যাপারে স্মৃতি হাতড়ে রোনালদিনহোর (২০০৫ সালের ব্যালন জয়ী) কথাও কিছুটা মনে করতে পারি। সত্যি বলতে এই লোভী দুজন সবকিছু নিজের করে নিয়েছে (হাসি)।’

এমবাপের শেষ কথা, ‘মেসি-রোনালদোর লড়াইটা দুর্দান্ত। পুরস্কার বিতরণের দিন তাদেরকে পাশাপাশি বসতে দেখা মজার অভিজ্ঞতা। দুজন একটু পরপর দেখার চেষ্টা করে অন্যজন কতটা হতাশ বা রেগে আছে। কারণ তারা আগেই জানে কে জিতেছে।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।