ব্রাজিলের বদলে জ্যামাইকা ও হন্ডুরাসের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:০২ পিএম, ১৯ আগস্ট ২০২২

ব্রাজিলের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ বাতিল হওয়ায় সেপ্টেম্বরের আন্তর্জাতিক বিরতির সূচি ফাঁকাই রয়েছে আর্জেন্টিনা ফুটবল দলের। মঙ্গলবার রাতে ম্যাচটি বাতিলের ঘোষণা আসার পরই আর্জেন্টিনার কোচিং স্টাফের পক্ষ থেকে সেপ্টেম্বরে দুইটি প্রীতি ম্যাচ খেলার কথা জানানো হয়েছিল।

আগামী ২০ থেকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে সেই দুই ম্যাচ খেলবে আলবিসেলেস্তেরা। তবে এ দুই ম্যাচের জন্য কোনো শক্ত প্রতিপক্ষ পাচ্ছে না তারা। যে কারণে মায়ামিতে ২০ থেকে ২৩ তারিখের মধ্যে হন্ডুরাস ও নিউইয়র্কে ২৫ থেকে ২৭ তারিখের মধ্যে জ্যামাইকার বিপক্ষে খেলতে হবে তাদের।

তবে এখনও চূড়ান্ত হয়নি এ দুই ম্যাচ। আর্জেন্টিনার শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম ওলে দিয়ারিওর প্রতিবেদনে জানা গেছে এ দুই ম্যাচের কথা। উয়েফা নেশনস লিগের ম্যাচে ব্যস্ত থাকতে হবে বিধায় ইউরোপের বড় কোনো দলকে পাবে না আর্জেন্টিনা। তাই তুলনামূলক দুর্বল দুই দলের বিপক্ষে খেলবে তারা।

আর্জেন্টিনার ইচ্ছা ছিল কনকাকাফের কোনো দলের বিপক্ষে খেলার। সেক্ষেত্রে মেক্সিকো ও কানাডার কথা ভাবছিল তারা। কিন্তু কাতার বিশ্বকাপে মেক্সিকোর সঙ্গে একই গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। অন্যদিকে সেপ্টেম্বরের বিরতিতে জাপান (২৩) ও উরুগুয়ের (২৭) বিপক্ষে খেলবে কানাডা।

তাই হন্ডুরাস ও জ্যামাইকার বিপক্ষেই খেলতে হবে আর্জেন্টিনাকে। নিজেদের শেষ ১৪ ম্যাচের একটিতেও জয় পায়নি হন্ডুরাস। অন্যদিকে বিশ্বকাপ বাছাইয়ে দুই জয়ে ষষ্ঠ অবস্থানে থেকে শেষ করেছে জ্যামাইকা। বাছাইপর্বে তাদের দুইটি জয়ই এসেছে হন্ডুরাসের বিপক্ষে।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।