আর্জেন্টিনার সামনে এবার হন্ডুরাস, দেখে নিন সম্ভাব্য একাদশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৪০ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২২

কাতার বিশ্বকাপ শুরুর আগে শেষবারের মতো আন্তর্জাতিক সূচিতে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে জাতীয় ফুটবল দলগুলো। বাংলাদেশ সময় শনিবার ভোর ৬টায় নিজেদের দুই ম্যাচের প্রথমটি খেলতে নামবে আর্জেন্টিনা। যুক্তরাষ্ট্রের মিয়ামিতে এই ম্যাচে আর্জেন্টিনার প্রতিপক্ষ হন্ডুরাস।

এখন পর্যন্ত হন্ডুরাসের বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচ খেলেছে আর্জেন্টিনা। ২০১৩ সালে ৩-১ ও ২০১৬ সালে ১-০ গোলে জিতেছিল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। প্রায় ছয় বছর পর আবার বিশ্ব ফুটবলের তলানির দিকের দলটির মুখোমুখি হচ্ছে লিওনেল স্কালোনির শিষ্যরা।

এই ম্যাচের আগে সরাসরি একাদশ ঘোষণা করেননি আর্জেন্টাইন কোচ। তবে কোন পজিশনে কে খেলতে পারেন সে বিষয়ে প্রচ্ছন্ন ধারণা দিয়েছেন স্কালোনি। রক্ষণে এমিলিয়ানো মার্টিনেজ গোলবারে, তার সামনে মার্কোস আকুনার বদলে নিকোলাস তালিয়াফিকোর থাকার সম্ভাবনা বেশি।

এছাড়া এনজো ফার্নান্দেজ ও জিওভানো লো সেলসোর মধ্যে কাকে খেলাবেন সে বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে স্কালোনিকে। সময়মতো ভিসা না পাওয়ায় যুক্তরাষ্ট্রে যেতে পারেননি ক্রিশ্চিয়ান রোমেরো। ফলে এ তারকা ডিফেন্ডারকে ছাড়াই নামতে হবে লিওনেল মেসির দলকে।

রোমেরো না পেলেও সময়মতো দলের সঙ্গে যোগ দিয়েছেন লিসান্দ্রো মার্টিনেজ। তিনি জার্মান পেজ্জেল্লা ও ফাকুন্দো মেদিনার সঙ্গে মিলে রক্ষণ সামলানোর দিকে মন দেবেন। ইনজুরির কারণে এই ম্যাচে নামানো হবে না ফরোয়ার্ড নিকোলাস গনজালেজকে।

এর বাইরে আক্রমণে কিছু পরীক্ষানিরীক্ষা করার সম্ভাবনা রয়েছে। যে কারণে ফর্মে থাকা ফরোয়ার্ড অ্যাঞ্জেল ডি মারিয়াকে শুরুর একাদশে নাও দেখা যেতে পারে। আগেই নিশ্চিত করা হয়েছে, হন্ডুরাস ও জ্যামাইকা- দুই দলের বিপক্ষেই শুরু থেকে খেলবেন মেসি।

হন্ডুরাসের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য শুরুর একাদশ: এমিলিয়ানো মার্টিনেজ, নিকোলাস তালিয়াফিকো, ফাকুন্দো মেদিনা, লিসান্দ্রো মার্টিনেজ, রদ্রিগো ডি পল, লেয়ান্দ্র পারেদেস, জিওভানি লো সেলসো, লিওনেল মেসি ও হোয়াকিন কোররেয়া, জার্মান পেজ্জেল্লা, গনজালো মন্টিয়েল।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।