ফের বিশ্ব চ্যাম্পিয়নদের হারালো ডেনমার্ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৮ এএম, ২৬ সেপ্টেম্বর ২০২২

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে যেন বাড়তি উদ্যম কাজ করে ডেনমার্ক ফুটবল দলের। গত জুনে উয়েফা নেশনস লিগের প্রথম ম্যাচে ফ্রান্সের মাঠে গিয়ে তাদের ২-১ গোলে হারিয়ে এসেছিল ডেনিশরা। এবার নিজেদের ঘরের মাঠে ২-০ গোলে জিতলো তারা।

রোববার রাতে চলতি নেশনস লিগে গ্রুপের শেষ ম্যাচ জিতেও অবশ্য লাভ হয়নি ডেনমার্কের। মাত্র এক পয়েন্টের জন্য দুই নম্বরে থেকে শেষ করলো তারা। ছয় ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এই গ্রুপ থেকে নেশনস লিগের ফাইনালসে খেলবে ক্রোয়েশিয়া।

অন্যদিকে ডেনমার্কের কাছে হেরে যাওয়া ফ্রান্স কোনোমতে ৫ পয়েন্ট নিয়ে নেশনস লিগে নিজেদের জায়গা বাঁচিয়ে রেখেছে। শেষ দিন অস্ট্রিয়াকে ৩-১ গোলে হারিয়েছে ক্রোয়েশিয়া। এই ম্যাচে অস্ট্রিয়া জিতলে ৭ পয়েন্ট নিয়ে টপকে যেতো ফ্রান্সকে। সেক্ষেত্রে নিচের স্তরে নেমে যেতে হতো বিশ্ব চ্যাম্পিয়নদের।

কোপেনহেগেনের পারকেন স্টেডিয়ামে এ লিগের এক নম্বর গ্রুপের ম্যাচটিতে দুই দলই লড়েছে সমানে সমান। গোলের জন্য লক্ষ্য বরাবর সমান সাতটি শটই করে দুই দল। কিন্তু প্রথমার্ধে ছয় মিনিটের ব্যবধানে ডেনমার্ক পেয়ে যায় দুই গোল। ফ্রান্স করতে পারেনি একটিও।

ম্যাচের ৩৩ মিনিটে ক্যাসপার ওলবার্গ করেন প্রথম গোল। পরে ৩৯ মিনিটের সময় ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান আন্দ্রেস স্কভ ওলসেন। ম্যাচের দুই অর্ধেই দারুণ কিছু সুযোগ পাওয়া কাইলিয়ান এমবাপে, অ্যান্টনিও গ্রিজম্যানরা হতাশ করলে সহজ হয় ডেনমার্কের জয়।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।