ফিরে আসছে কোটি টাকার সুপার কাপ!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ০১ অক্টোবর ২০২২

কাজী মো. সালাউদ্দিন প্রথমবার বাফুফে সভাপতির দায়িত্ব নিয়েই চমক দেখিয়েছিলেন কোটি টাকা প্রাইজমানির সুপার কাপ আয়োজন করে। ২০০৯ সালে যাত্রা করা আলোড়ন তোলা এই টুর্নামেন্ট পরে হয়েছে আর মাত্র দুইবার- ২০১১ ও ২০১৩ সালে।

তারপর টানা আট বছর ধরে এই টুর্নামেন্টের কথা আর আলোচনায় আনেনি বাফুফে। দীর্ঘদিন পর আবার কোটি টাকার সুপার কাপ ফিরিয়ে আনার পরিকল্পনা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। সম্ভাব্য একটা সময়ও নির্ধারণ করা হয়েছে শনিবার প্রফেশনাল লিগ কমিটির আওতাধীন ওয়ার্কিং কমিটির সভায়।

আগামী বছর ২ থেকে ১৩ এপ্রিল এই টুর্নামেন্ট আয়োজনের ইচ্ছা আছে বাফুফের। শনিবারের সভা শেষে বাফুফে সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ জানিয়েছেন, ‘আমাদের পরিকল্পনা আছে সুপার কাপ আয়োজনের। তবে সেটা নির্ভর করছে পৃষ্ঠপোষক পাওয়ার ওপর।’

তবে বাফুফের একটি সূত্র জানিয়েছেন, সুপার কাপের জন্য তাদের স্পন্সর মোটামুটি ঠিকঠাক। কিন্তু এখনই সেটা প্রকাশ করতে চায় না তারা। তাই ধরেই নেওয়া যায় চতুর্থ সুপার কাপ এপ্রিলে হতে পারে।

২০০৯ সালে অনুষ্ঠিত প্রথম সুপার কাপের ফাইনাল খেলেছিল দেশের দুই জনপ্রিয় দল মোহামেডান ও আবাহনী। চ্যাম্পিয়ন হয়েছিল মোহামেডান। ২০১১ সালেও ফাইনাল খেলেছিল মোহামেডান-আবাহনী। চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী। ২০১৩ সালে ফাইনাল খেলেছিল মোহামেডান ও শেখ রাসেল ক্রীড়া চক্র। চ্যাম্পিয়ন হয়েছিল মোহামেডান।

আরআই/এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।