বেনজেমার পেনাল্টি মিসে রিয়ালের জয় হাতছাড়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৯ পিএম, ০৩ অক্টোবর ২০২২

ঘরের মাঠে হোঁচট খেলো রিয়াল মাদ্রিদ। শেষের দিকে দশজনের ওসাসুনাকে পেয়েও জয় তুলে নিতে পারলো না লা লিগার অন্যতম সফল ক্লাবটি। বরং পেনাল্টি মিস করে বসলেন তারকা ফরোয়ার্ড করিম বেনজেমা।

তিন সপ্তাহ মাঠের বাইরে থাকার পর লা লিগায় রোববার ওসাসুনার বিপক্ষে ম্যাচ দিয়ে মাঠে ফেরেন বেনজেমা। চোট আর দীর্ঘ বিরতির পর মাঠে নামার প্রভাবটা লক্ষ্য করা গেলো ফরাসি তারকার খেলায়ও। পাওয়া যায়নি চেনা ছন্দে।

ম্যাচের ৭৯ মিনিটের ঘটনা ১-১ সমতায় থাকা অবস্থায় বেনজেমাকে ফাউল করে লাল কার্ড দেখেন ওসাসুনার ডেভিড গার্সিয়া। পেনাল্টি পায় রিয়াল। কিন্তু বেনজেমার শট ক্রসবারে লেগে চলে যায় বাইরে।

বাকি সময় দশজনের দল পেয়েও ওসাসুনার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি রিয়াল। বেনজেমার পেনাল্টি মিস ভালোই ভুগিয়েছে তাদের। চলতি আসরে টানা ছয় জয়ের পর প্রথমবার পয়েন্ট হারালো গতবারের চ্যাম্পিয়নরা।

রিয়ালের হয়ে ৪২ মিনিটে গোল করেছিলেন ভিনিসিয়াস জুনিয়র, ৫০তম মিনিটে সমতা ফেরান ওসাসুনার কিকে গার্সিয়া। বেনজেমা শেষদিকে পেনাল্টিটা ঠিকঠাক নিতে পারলেই বার্সেলোনাকে হটিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে যেতো রিয়াল। এখন দুই দলের পয়েন্টই সমান ১৯, গোল ব্যবধানে এগিয়ে থেকে বার্সা এক নম্বরে।

ম্যাচ শেষে স্বভাবতই আক্ষেপ ঝরে পড়লো রিয়াল কোচ কার্লো আনচেলত্তির কণ্ঠে। তিনি বলেন, ‘জয়টা আমাদের প্রাপ্য ছিল, তবে আমরা পেনাল্টিতে সুযোগ পেয়ে হাতছাড়া করলাম। যদিও এটা স্বাভাবিক। হোঁচট আসতেই পারে।’

যদিও হারের জন্য বেনজেমার কাঁধে দোষ চাপাতে নারাজ রিয়াল কোচ। বরং শিষ্যকে সমর্থন দিয়েছেন এভাবে, ‘বেনজেমা তার কাজ করেছে। খুব ভালো খেলেই সে পেনাল্টিতে সুযোগটি পেয়েছিল, কিন্তু কাজে লাগাতে পারেনি। দুর্ঘটনা হতেই পারে মাঝেমধ্যে। সামনে এগোতে হবে আমাদের।’

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।