এবার ঘরের মাঠে পরীক্ষা যুব ফুটবলারদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৪ অক্টোবর ২০২২

আন্তর্জাতিক যুব ফুটবলে ব্যস্ত ছিল আগস্ট-সেপ্টেম্বর মাস। সাফ অনূর্ধ্ব-২০, সাফ অনূর্ধ্ব-১৭ এবং এশিয়ান কাপ অনূর্ধ্ব-২০ বাছাই হয়েছে এই দুই মাসে। তিনটি টুর্নামেন্টই বাংলাদেশ খেলেছে বিদেশের মাটিতে। এবার এশিয়ান অনূর্ধ্ব-১৭ বাছাইয়ের খেলা ঘরের মাঠে। বুধবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে শুরু হবে বাছাই পর্বে 'ই' গ্রুপের খেলা।

এই গ্রুপের অন্য তিন দল হচ্ছে ইয়েমেন, ভুটান ও সিঙ্গাপুর। এশিয়ান কাপ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্ব হবে ২০২৩ সালে ৩ থেকে ২০ মে। স্বাগতিক দেশ এখনো ঠিক হয়নি।

বুধবার 'ই' গ্রুপের বাছাই পর্ব মাঠে গড়াবে ইয়েমেন ও ভুটানের ম্যাচ দিয়ে। বিকেল ৪ টায় হবে এই ম্যাচটি। পরের ম্যাচেই সন্ধ্যা ৭ টায় মাঠে নামবে বাংলাদেশের যুবারা। প্রতিপক্ষ সিঙ্গাপুর।

বয়ভিত্তিক দলের টুর্নামেন্টগুলোয় বাংলাদেশ ভালো পারফরম্যান্স করে আসছে। গত মাসে বাহরাইনে স্বাগতিকদের রুখে দিয়ে চমক দেখিয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব-২০ দল।

ভুটান ও নেপালকে হারালেও বাংলাদেশ হেরে যায় কাতারের কাছে। জুলাইয়ে ভুবনেশ্বরে স্বাগতিক ভারতকে হারিয়ে দিয়েছিল এই যুবারা। অনূর্ধ্ব-১৭ দল শ্রীলংকায় অনুষ্ঠিত সাফ চ্যাম্পিয়নশিপে সেমিফাইনালও খেলে এসেছে।

এশিয়ান পর্যায়ের এই টুর্নামেন্টের আগে সাফ খেলে আসায় ভালো একটা প্রস্তুতি হয়েছে এই দলটির। বাফুফে যে একাডেমি চালু করেছে সেখান থেকেই গড়ে উঠেছে এই খেলোয়াড়রা।

বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি এই দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন। দলটিকে তিনিই নিয়ে গিয়েছিলেন শ্রীলংকায়। মঙ্গলবার অনুষ্ঠিত টুর্নামেন্টপূর্ব সংবাদ সম্মেলনে পল স্মলি আশা প্রকাশ করে বলেছেন, 'ঘরের মাঠে তার ছেলেরা আরো ভালো খেলবে।'

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।