মেসি-রোনালদোর মতোই এখন আমাদের অবস্থা: লিভারপুল কোচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০১ পিএম, ০৪ অক্টোবর ২০২২

গত কয়েকটি মৌসুম অসাধারণ ফুটবল খেলেছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুল। ইংলিশ প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়া ছাড়াও তিনবার তারা খেলেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও, এর মধ্যে একবার হয়েছে চ্যাম্পিয়ন।

সুতরাং, অনেকেই ধরে নিয়েছিল লিভারপুলের পূণর্জাগরণে কী তাহলে ইংলিশ প্রিমিয়ার লিগে প্রতিদ্বন্দ্বীতাটা আবারও ফিরে এলো? গত কয়েক বছর তেমন আভাসই ছিল।

কিন্তু এবার কী হচ্ছে? এখনও পর্যন্ত সব মিলিয়ে এই মৌসুমে মাত্র ৩টি ম্যাচ জিতেছে অলরেডরা। ইংলিশ প্রিমিয়ার লিগে জিতেছে ২টি ম্যাচ। অবস্থান করছে নবম স্থানে। গত কয়েক মৌসুমের তুলনায় খুবই বাজে অবস্থা ইয়ুর্গেন ক্লপের দলের।

তবে, ক্লাবটির কোচ ইয়ুর্গেন ক্লপ নিজ দলের এমন পরিস্থিতিকে তুলনা করলেন মেসি-রোনালদোর সঙ্গে। তার দাবি, দলের আত্মবিশ্বাসের যে সঙ্কট দেখা দিয়েছে, তেমন পরিস্থিতি হয়েছিল মেসি-রোনালদোরও।

সর্বশেষ ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছিল লিভারপুল। এই ম্যাচের পরই মেসি-রোনালদোর সঙ্গে তুলনা টানেন ক্লপ। তিনি বলেন, ‘আপনি কী মনে করেন, ক্রিশ্চিয়ানো রোনালদো এই মুহূর্তে তার আত্মবিশ্বাসের লেভেল এখন সর্বোচ্চ অবস্থানে আছে? এটা আমাদের সবার ক্ষেত্রেই ঘটছে। পিএসজিতে গত মৌসুমেও লিওনেল মেসি একই অবস্থা কাটিয়েছেন।’

এই পরিস্থিতি থেকে উত্তরনের তাহলে উপায় কী? ক্লপ সে উপায়ও বলে দিয়েছেন, ‘এমন পরিস্থিতি কাটিয়ে ওঠার জন্য আপনাকে সঠিক পদক্ষেপ নিতে হবে এবং ধীরে ধীরে এগুতে হবে। আপনি যখন পুরোপুরি প্রস্তুত হয়ে যাবেন, তখন আবার আগের অবস্থায় ফিরে আসতে পারবেন। আমরা সে অপেক্ষাতেই রয়েছি।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।