সিঙ্গাপুরের জোড়া আত্মঘাতী গোল, বাংলাদেশ হাসলো শেষ মিনিটে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৫ অক্টোবর ২০২২

বাংলাদেশ ও সিঙ্গাপুর অনূর্ধ্ব-১৭ দলের ম্যাচে গোল হয়েছে তিনটি। তিনটিই করেছে সিঙ্গাপুর। একবার তারা বল পাঠিয়েছে বাংলাদেশের জালে, দুইবার নিজেদের জালে।

বাংলাদেশের বিপক্ষে দুর্দন্ত লড়াই করেও শেষ পর্যন্ত জোড়া আত্মঘাতী গোলে হেরেছে সিঙ্গাপুরের কিশোররা। বুধবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছে ২-১ গোলে।

ম্যাচের তৃতীয় মিনিটেই এগিয়ে যেতে পারতো বাংলাদেশ। সিঙ্গাপুরের গোলরক্ষকের ভুলে বল পেয়ে যান নাজিম উদ্দিন। বল নিয়ে বিপক্ষের গোলসীমানায় ঢুকে পড়েন নাজিম। তার বাঁ-পায়ের শট পোস্টের সামান্য বাইরে দিয়ে চলে গেলে হতাশায় পোড়ে বাংলাদেশ। বেঁচে যায় সিঙ্গাপুর।

১০ মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী গোল এগিয়ে যায় বাংলাদেশ। নাজিম উদ্দিন বাঁ-প্রান্ত থেকে উড়ন্ত ক্রস করেন সতীর্থ মিরাজুলের উদ্দেশ্যে, কিন্তু সেই বল বিপদমুক্ত করতে গিয়ে হেড করে নিজেদের জালেই জড়িয়ে দেন সিঙ্গাপুরের ডিফেন্ডার ব্রাইডেন গোহ।

২৭ মিনিটে সমতায় ফেরে সিঙ্গাপুর। সতীর্থের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের মাথা থেকে মুহাম্মদ সাইয়াজয়ান ডান পায়ের শটে গোল করেন। শটটি নেন, তা ঝাঁপিয়ে পড়েও রুখতে পারেননি গোলরক্ষক সোহানুর রহমান।

নির্ধারিত ৯০ মিনিট পর রেফারি ইনজুরি সময় দেন ৮ মিনিট। ওই বাড়িয়ে দেওয়া সময়ের ৭ম মিনিটে বাংলাদেশ পেয়ে যায় জয়সূচক গোল।

মোহাম্মদ রাতুল সিঙ্গাপুরের গোলমুখে লম্বা থ্রো করেন। জটলার মধ্যে সিঙ্গাপুর গোলরক্ষক আইজাক লি বল নিয়ন্ত্রণ করতে পারেননি। তার হাত ফসকে জালে ঢুকে যায়। গোল পেয়ে যায় বাংলাদেশ। বাংলাদেশের পরের ম্যাচ শুক্রবার সন্ধ্যা ৭টায় ভুটানের বিপক্ষে।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।