মেসির দুর্দান্ত গোলের পরও বেনফিকায় ধরা পিএসজি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৩ এএম, ০৬ অক্টোবর ২০২২

দুর্দান্ত এক গোলে দলকে এগিয়ে নিলেন লিওনেল মেসি। কিন্তু প্রথমার্ধেই সেই লিড হারিয়ে ফেললো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। আত্মঘাতী গোলে সমতায় ফিরলো বেনফিকা।

শেষ পর্যন্ত পর্তুগালের ক্লাবটির মাঠে খেলতে গিয়ে তাদের সঙ্গে পেরে উঠলো না মেসি, নেইমার, এমবাপের দল। চ্যাম্পিয়নস লিগের ‘এইচ’ গ্রুপের ম্যাচে বুধবার রাতে দুই দলের লড়াই ১-১ গোলে ড্র হয়েছে।

প্রথমার্ধে বল দখলে পিএসজি এগিয়ে থাকলেও সুযোগ বেশি তৈরি করে বেনফিকা। গোলের জন্য প্রথম শট নেয় তারাই। ম্যাচের অষ্টম মিনিটে গঞ্জালো রামোসের শট পা দিয়ে ঠেকিয়ে দেন জিয়ানলুইজি দোনারুমা।

১৮তম মিনিটে আরও একবার পিএসজিকে বাঁচান দোনারুমা। ডেভিড নেরেসের শট এক হাতে কর্নারের বিনিময়ে রক্ষা করেন ইতালিয়ান এই গোলরক্ষক।

এর কিছুক্ষণ পরই এগিয়ে যায় পিএসজি, আক্রমণত্রয়ী মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপের নৈপুণ্যে ২১তম মিনিটে।

এমবাপেকে বল বাড়িয়ে সামনের দিকে ছুটে যান মেসি। নেইমারের পা ঘুরে ডি-বক্সের মাথায় বল পেয়ে বাঁ পায়ের দারুণ বাঁকানো শটে গোল করেন আর্জেন্টাইন খুদেরাজ। বেনফিকা গোলরক্ষক লাফিয়েই বলের নাগাল পাননি। চলতি আসরে মেসির এটি দ্বিতীয় গোল, ইউরোপ সেরার মঞ্চে ১২৭তম।

গোল খেয়েও দমে যায়নি বেনফিকা বরং একের পর এক আক্রমণ শানাতে থাকে। আক্রমণের সুফল ৪২তম মিনিটে পেয়েও যায় দলটি। এনসো ফের্নান্দেসের ক্রসে লাফিয়েও মাথা ছোঁয়াতে পারেননি গঞ্জালো রামোস। বলের লাইন থেকে সরতে পারেননি তার পেছনেই থাকা দানিলো পেরেইরা। এই ডিফেন্ডারের গায়ে লেগে দিক পাল্টে বল জড়ায় জালে। আত্মঘাতী গোলে ফেরে সমতা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ফের এগিয়ে যেতে পারতো পিএসজি। ৪৮তম মিনিটে আশরাফ হাকিমির শট গোলরক্ষক কোনোমতে ফিরিয়ে দেওয়ার পর নেইমারের দর্শনীয় বাইসাইকেল কিক ব্যর্থ হয় ক্রসবারে লেগে।

৫৫তম মিনিটে নেইমারের দারুণ ফ্রি-কিক ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান বেনফিকা গোলরক্ষক ভ্লাকোদিমোচ। ৬৯তম মিনিটে ফের বেনফিকার ত্রাতা গোলরক্ষক। এমবাপের বাঁকানো শটে দূরের পোস্টে ঝাঁপিয়ে পড়ে কোনোমতে ঠেকান তিনি।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে রক্ষণাত্মক হয়ে পড়ে বেনফিকা। ফলে পিএসজি সুযোগ তৈরি করেও আর জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি।

গ্রুপের অন্য ম্যাচে খাইফাকে ৩-১ গোলে হারিয়ে আসরে নিজেদের প্রথম জয় পেয়েছে জুভেন্টাস।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।