দুই ব্রাজিলিয়ানের গোলে রিয়ালের জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৫ এএম, ০৬ অক্টোবর ২০২২

ম্যাচের আধ ঘণ্টা না হতেই দুই ব্রাজিলিয়ানের গোল। এরপরও অসংখ্য সুযোগ তৈরি করলো রিয়াল মাদ্রিদ। কিন্তু জয়টা যত বড় হওয়ার কথা, হলো না। ভুরি ভুরি সুযোগ মিস করলেন বেনজেমা-রদ্রিগোরা। যদিও জয় নিয়েই মাঠ ছেড়েছে কার্লো আনচেলত্তির দল।

সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে চ্যাম্পিয়নস লিগের ‘এফ’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে রিয়াল। রদ্রিগোর গোলে তারা এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ভিনিসিয়াস জুনিয়র। প্রথমার্ধেই শাখতারের একমাত্র গোলটি করেন অলেকজান্ডার জুভকভ।

ঘরের মাঠে কতটা দাপট দেখিয়ে খেলেছে রিয়াল, সেটি দেখা যাচ্ছে পরিসংখ্যানেও। ম্যাচে ৬০ ভাগ বল দখলে রেখে মোট ৩৫টি শট নেয় লা লিগার সফলতম ক্লাবটি, যার ১৪টিই ছিল লক্ষ্যে। অন্যদিকে ১১ শটের ৩টি মাত্র লক্ষ্যে রাখতে পারে শাখতার।

ম্যাচের শুরু থেকেই প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়াতে থাকে রিয়াল। সে যাত্রায় সাফল্য না মিললেও চাপ ধরে রেখে ত্রয়োদশ মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা।

সতীর্থের পাস পেয়ে ডি-বক্সের মুখে নিয়ন্ত্রণ হারাতে বসেছিলেন রদ্রিগো, তবে প্রতিপক্ষের পায়ে লেগে ফিরতি বল পেয়ে জোরালো শটে গোল তুলে নেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গোলরক্ষক ঝাঁপিয়ে বলে হাত ছোঁয়ালেও রুখতে পারেননি।

২৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। করিম বেনজেমা মাঝমাঠে বল ধরে ডান দিকে ভালভেরদেকে বাড়িয়ে এগিয়ে যান। এরপর ভালভেরদের পাস পেয়ে রদ্রিগো বেনজেমার সঙ্গে ওয়ান-টু খেলে বল বাড়ান বক্সে। ছুটে গিয়ে প্রথম ছোঁয়ায় গোলরক্ষককে ফাঁকি দেন ভিনিসিয়াস।

পরের ১০ মিনিটে একের পর এক আক্রমণে প্রতিপক্ষকে কোণঠাসা করে রাখে রিয়াল। দুটি সুযোগ মিস হয় ভিনিসিয়াসের। গোলরক্ষক একটি ঠেকানোর পর ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের আরেকটি শট পোস্ট ঘেঁষে বাইরে যায়।

রিয়ালের আগ্রাসী ফুটবলের মাঝেই ৩৯তম মিনিটে দারুণ নৈপুণ্যে শাখতারকে লড়াইয়ে ফেরান জুভকভ। বাঁ দিক থেকে সতীর্থের বাড়ানো ক্রস বক্সে ফাঁকায় পেয়ে একটি লাফিয়ে নেওয়া ভলিতে গোলটি করেন ইউক্রেনের ফরোয়ার্ড।

বিরতির পরও রিয়াল আক্রমণ চালিয়ে গেছে। তবে শাখতারের রক্ষণ জমাট ভেদ করতে পারেননি বেনজেমা-ভিনিসিয়াসরা। শেষ ১০ মিনিটে দুইবার বেনজেমা গোলের সুযোগ নষ্ট করে। প্রথমবার তার শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। এরপর তার জোরালো শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান গোলরক্ষক।

যোগ করা সময়ে বদলি আসেনসিও সুযোগ মিস করেন। প্রতিপক্ষের গায়ে লেগে বল পোস্টে বাধা পেলে ব্যবধান আর বাড়েনি। ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল। তিন ম্যাচের তিনটিই জিতে তারা 'এফ' গ্রুপে পয়েন্ট তালিকার শীর্ষে। দুইয়ে আছে শাখতার।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।