দেখে নিন ঘানার বিপক্ষে রোনালদোর পর্তুগালের একাদশ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩১ পিএম, ২৪ নভেম্বর ২০২২

বিশ্বকাপের আগে একের পর এক ঝামেলায় জড়াতে হয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোকে। যদিও সব ঝামেলাই ছিল তার ক্লাব কেন্দ্রিক। মাত্র দুদিন আগেই ম্যানইউ এবং রোনালদো আনুষ্ঠানিক বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন।

এখন রোনালদো পুরোপুরি ফ্রি। ক্লাবের কোনো ধরাবাদা নিয়ম তার সামনে নেই। ফ্রি মানসিকতা নিয়েই আজ বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ঘানার বিপক্ষে খেলতে নামবেন সিআর সেভেন এবং তার দল।

রোনালদোর নেতৃত্বে পর্তুগাল ইউরো জিতেছে। কিন্তু বিশ্বকাপ জেতা সম্ভব হয়নি। এবারও সে সম্ভাবনা ক্ষীণ। তবে রোনালদো থাকার কারণেই পর্তুগিজদের নিয়ে আশাবাদী সবাই।

অন্যদিকে ঘানাও ছেড়ে কথা বলবে না। কোয়ার্টার ফাইনাল খেলার অভিজ্ঞতাসম্পন্ন দলটি যে কোনো অঘটন ঘটিয়েও দিতে পারে।

দু’দল মাঠে নামার আগে দেখা যাক তাদের একাদশ-

পর্তুগাল একাদশ: (ফরমেশন ৪-১-২-১-২)

দিয়েগো কস্তা, দানিলো পেরেইরা, রুবেন দিয়াজ, রুবেন নেভেস, রাপাল গুয়েরেইরো, হোয়াও ক্যান্সেলো, বার্নার্ডো সিলভা, ওতাভিও, ব্রুনো ফার্নান্দেজ, হোয়াও ফেলিক্স এবং ক্রিশ্চিয়ানো রোনালদো।

কোচ: ফার্নান্দো সান্তোস

ঘানা একাদশ: (ফরমেশন ৫-৪-১)

লরেন্স অতজি জিগি, ড্যানিয়েল অ্যামার্তি, মোহাম্মদ সালিসু, আলেকজান্ডার জিকু, আবদুর রহমান বাবা, সেইদু আলিদু, সালিসু আবদুল সামেদ, থমাস পার্টি, আন্দ্রে আইয়ু, মোহাম্মদ কুদুস, ইয়াওকি উইলিয়ামস।

কোচ: অটো অ্যাডো।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।